Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

রাজধানী থেকে যুবক গ্রেফতার

দেশি-বিদেশি শিশুদের নিয়ে পর্নোগ্রাফি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

উঠতি বয়সী দেশি-বিদেশি শিশুদের নিয়ে পর্নোগ্রাফি, ভিডিও সংগ্রহ ও বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলে আপলোড করার অভিযোগে কে. এম মিরাজুল আজম (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে সিটিটিসি’র সাইবার অপরাধ তদন্ত বিভাগ। 

গতকাল সিটিটিসি’র ‘সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের এডিসি নাজমুল ইসলাম জানান, গত ২৯ ডিসেম্বর রাজধানীর মুগদার অতীশ দীপঙ্কর সড়কের একটি বাসায় অভিযান চালিয়ে মিরাজুল আজমকে গ্রেফতার করা হয়। এ সময় শিশু পর্নগ্রাফির কাজে ব্যবহৃত তার মোবাইল ফোন ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের আইডি জব্দ করা হয়।
তিনি বলেন, অভিযুক্ত ব্যক্তি অনলাইনে উঠতি বয়সী শিশুদের সঙ্গে যোগাযোগ করে পর্নো ছবি ও ভিডিও সংগ্রহ, সংরক্ষণ ও সরবরাহসহ তাদের নিজেদের পর্ন ছবি ও ভিডিও প্রদান করতে উৎসাহিত করতেন। তাছাড়া দেশি-বিদেশি শিশুদের কাছ থেকে তাদের পর্ন ছবি ও ভিডিও সংগ্রহ করে তা বিভিন্ন ওয়েবসাইটে অ্যাকাউন্ট খুলে আপলোড করতো। অভিযুক্ত তার ব্যবহৃত হোয়াটসঅ্যাপ আইডিতে ভারতীয় অপ্রাপ্ত বয়স্ক এক কিশোরী ভিকটিমের ব্যক্তিগত অশ্লীল ভিডিও বিভিন্ন স্যোশাল প্ল্যাটফর্মে ভাইরাল করার হুমকি দেয়। পাশাপাশি ভিক্টিমের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার ভারতীয় রূপি ব্যাংক অ্যাকাউন্টে দেয়ার জন্য দাবি করে।
তিনি আরো বলেন, সাইবার টেরোরিজম ইনভেস্টিগেশন টিম, সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ, ঢাকা কম্পিউটার সিস্টেম ব্যবহার করে বিভিন্ন স্যোশাল মিডিয়া মনিটরিংয়ের তথ্যের ভিত্তিতে সাইবার পেট্রোলিং করার সময় এই অভিযুক্তের সন্ধান পাই ও প্রাযুক্তিক সহায়তার মাধ্যমে মিরাজুল আজমকে গ্রেফতার করতে সক্ষম হই। রমনা মডেল থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে অভিযুক্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবক গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ