Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

নাইক্ষ্যংছড়িতে রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তির অভিযোগে ৬ জনকে গ্রেফতার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১১:৫৭ এএম

নাইক্ষ্যংছড়িতে ভোটার তালিকায় রোহিঙ্গাদের অন্তর্ভুক্তির অভিযোগে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

তারা হলো- নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউপির তুমব্রু এলাকার বাসিন্দা মহিউদ্দিন চৌধুরী (২৮),ক্যাম্প পাড়ার আবছার কামাল (৪২),রেজু আমতলী পাড়ার হামিদ হোছেন (২৭), রেজু আমতলী পাড়ার মোহাম্মদ রশিদ (২৬), রেজু আমতলী পাড়ার নুর আলম (২৫) ও আলী হোছন (৩০)।

রোববার (৩ জানুয়ারি) নাইক্ষ্যংছড়ি উপজেলার একাধিক স্থানে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে বলে জানিয়েছেন পুলিশ।

তার আগে কথিত মা-বাবা ও দালালসহ ৩৩ জনের বিরুদ্ধে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়ের করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন জানান, মিথ্যা তথ্য দিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির ব্যাপারে রোহিঙ্গাদের সহযোগিতার অভিযোগে কথিত মা-বাবা পরিচয়দানকারী ব্যক্তি, দালাল চক্রসহ ৩৩ জনের নামে নাইক্ষ্যংছড়ি উপজেলার নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ ৪২০/৩৪ ধারায় পেনাল কোড তৎসহ ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৪ধারায় ভোটার তালিকা আইন, ২০০৯ এর ১৮ ধারাসহ জাতীয় পরিচয় নিবন্ধন আইন, ২০১০ এর ১৪ধারায় গত ৩১ ডিসেম্বর মামলা দায়ের করেন।

মামলার পরপরই পুলিশ ঘটনায় জড়িত ৬ আসামিকে গ্রেপ্তারের উদ্যোগ নেয়। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান ওসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ