Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাউফলে ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচি পালন

মোটরসাইকেল ভাঙচুর, পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ মোতায়েন

বাউফল (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ৮:০৩ পিএম

ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর বাউফলে গতকাল সোমবার পুলিশ পাহারায় ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি পালন হয়েছে। একটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। পরিস্থিতি শান্ত রাখতে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশ মোতায়েন রয়েছে।

ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালনকে কেন্দ্র করে দুই পক্ষ পৃথক কর্মসূচি ঘোষণা করে। এ নিয়ে গত রোববার সন্ধ্যা থেকে উপজেলা সদরে থমথমে অবস্থা বিরাজ করে। পরিস্থিতি শান্ত রাখতে রোববার রাত থেকে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে,গতকাল সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা সদরের কুন্ডুপট্রি আওয়ামী লীগের দলীয় কার্যালয় (বাউফল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক পক্ষ) উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক মাহামুদ রাহাতের নেতৃত্বে সহস্রাধিক নেতা-কর্মী ঢোলবাদ্য বাজিয়ে আনন্দ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কার্যালয় এসে শেষ হয়।

পরে বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা আওয়ামী লীগের অপর অংশের (সাংসদ আসম ফিরোজ পক্ষ) দলীয় কার্যালয় ‘জনতা ভবন’ থেকে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের দুই শতাধিক কর্মী আনন্দ মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে জনতা ভবনে শেষ করে। এই মিছিল থেকে কিছু উশৃঙ্খল কর্মী একটি মোটরসাইকেল ভাঙচুর করে।

উভয় মিছিলের সময় মিছিলের সামনে ও পিছনে অসংখ্য পুলিশ পাহারা ছিল। গতকাল সন্ধ্যা পর্যন্ত উপজেলা সদরের গোলাবাড়ি, কুন্ডুপট্রি ও পাবলিক মাঠ এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান বলেন,‘ছাত্রলীগের অনুষ্ঠানকে বানচাল করতে জাতীয় পার্টি ও বিএনপি থেকে আসা একটি কুচক্রী মহল পাল্টা মিছিলের আয়োজন করে। যারা ছাত্র লীগের কেউ না। তাঁরা শান্ত বাউফলকে অশান্ত করতে চায়। ’

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাফিজুর রহমান বলেন,‘পাল্টাপাল্টি কর্মসূচির কারণে চরম উত্তেজনা বিরাজ করছিল। পরিস্থিতি স্বাভাবিক রাখতে গত রাত (রোববার) থেকে উপজেলা সদরের গুরুত্বপূর্ণ জায়গায় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়। কোনো প্রকার অঘটন ছাড়াই শান্তিপূর্ণভাবে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন হয়েছে। তবে এমন পরিস্থিতি কারো কাম্য নয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পটুয়াখালী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ