Inqilab Logo

ঢাকা, শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮, ৩০ শাওয়াল ১৪৪২ হিজরী

মুজিববর্ষ উপলক্ষে জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

গাজীপুরের শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদরাসা উদ্যোগে গত রোববার মাদরাসা শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে মাদরাসা শিক্ষক, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন, গাজীপুর-৩ আসনের এমপি ইকবাল হোসেন সবুজ। বিশেষ অতিথি ছিলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. শামছুল আলম প্রধান।
প্রধান আলোচকের বক্তব্যে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব ও শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আলহাজ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি ও মাদরাসা শিক্ষানুরাগীতার ফলশ্রæতিতে দেশের ইসলামি শিক্ষা ধারায় অভ‚তপূর্ব পরিবর্তন এসছে। স্কুল কলেজের শিক্ষার্থীদের তুলনায় মাদরাসা শিক্ষার্থীরা কোনো অংশে পিছিয়ে নেই। ইতোমধ্যেই প্রধানমন্ত্রীর আন্তরিকতায় মাদরাসা শিক্ষকদের শত বছরের দাবি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়, মাদরাসা শিক্ষা অধিদফতর, শিক্ষা মন্ত্রণালয়ে আলাদা কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ প্রতিষ্ঠিত হয়েছে।
তিনি আরো বলেন, দেশের স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শিক্ষকরা যুগযুগ ধরে বিনা বেতনে পাঠদান করে আসছেন যা অত্যন্ত দুঃখজনক। যখন বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে যাচ্ছে ঠিক তখনও এ দেশের একদল জাতিগড়ার কারিগর বিনাবেতনে মানবেতর দিনাতিপাত করছেন, নিঃসন্দেহে এটি বেমানান। তিনি এ বিষয়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন। এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জমিয়াতুল মোদার্রেছীনের গৃহীত কর্মসূচি সকলের সামনে তুলে ধরেন। কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য সারাদেশে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দেশের সকল মাদরাসায় বঙ্গবন্ধুর রূহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠান ইত্যাদি
প্রধান অতিথির বক্তব্যে ইকবাল হোসেন সবুজ এমপি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আজকে যে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেছে নিঃসন্দেহে তা প্রশংসার দাবি রাখে। এ ছাড়াও এ সংগঠন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে জানতে পেরে আনন্দিত হলাম। জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠান থেকে অন্যান্য সমাজ সেবামূলক সংগঠন ও প্রতিষ্ঠান অনুপ্রেরণা এবং উৎসাহ পাবে বলে আমি আশা করছি।
বিশেষ অতিথির বক্তব্যে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আহসান উল্লাহ বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে আজ পর্যন্ত আরবি বিশ্ববিদ্যালয়কে জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষা উন্নয়নে সার্বিক সহযোগীতা করে আসছে। এর ধারা অব্যাহত থাকলে অতি স্বল্প সময়ে মাদরাসা শিক্ষাকে আরো আধুনিকায়ন করে দেশের সকল শিক্ষা ব্যবস্থার অগ্রভাগে নিয়ে আসা সম্ভব হবে বলে আমি আশা করছি। আজকে জমিয়াতুল মোদার্রেছীনের এ শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে যোগদান করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন