Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

নতুন বৈশিষ্ট্যের করোনা সংক্রমণ রোধে স্কটল্যান্ডে লকডাউন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১০:২২ পিএম

নতুন বৈশিষ্ট্যের করোনাভাইরাসের সংক্রমণ রোধে সোমবার মধ্যরাত থেকে স্কটল্যান্ডে লকডাউন ঘোষণা করেছেন ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টার্জেন। গত বছরের মার্চ মাসের পর বর্তমান পরিস্থিতি নিয়ে তিনি খুব বেশি উদ্বিগ্ন বলে জানিয়েছেন। স্কটল্যান্ডের পার্লামেন্টে সোমবার তিনি বলেছেন, স্কটল্যান্ডের মূল ভূখন্ডে যেসব এলাকায় (টিয়ার) লেভেল-৪ ঘোষণা করা হয়েছে, সেসব স্থানে লোকজনকে জানুয়ারি মাসের বাকিটা সময় ঘরে থাকতে বাধ্য করা হবে। বেশির ভাগ শিক্ষার্থীর জন্য ফেব্রুয়ারির শুরু না হওয়া পর্যন্ত স্কুল বন্ধ থাকবে। –বিবিসি, ইনডিপেন্ডেন্ট

তিনি আরো বলেন, করোনাভাইরাস ইস্যুতে বর্তমানে আমরা যে কঠিন অবস্থা মোকাবিলা করছি, তাতে খুব বেশি উদ্বিগ্ন। এমনটা বললে বাড়িয়ে বলা হয় না। বৃটেনে প্রথম শনাক্ত হয়েছে নতুন ধরনের করোনা ভাইরাসের সংক্রমণ। এর অর্থ এই যে, স্কটল্যান্ডে বর্তমানে লেভেল-৪ আরোপ করা হলেও তা যথেষ্ট নয়। নতুন বিধিনিষেধের মধ্যে বলা হয়েছে, অত্যাবশ্যকীয় কোনো কাজ ব্যতীত বাইরে বের হওয়া যাবে না। অবস্থান করতে হবে ঘরেই। ঘরে বসেই কাজ করার আহ্বান জানানো হয়েছে। যতটা সম্ভব বাসায় থেকে ব্যবসা পরিচালনা করতে বলা হয়েছে। যদি কেউ বাসায় বসে কাজ না করতে পারেন, তাহলে কাজ করারই দরকার নেই বলে হুশিয়ারি করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কটল্যান্ড


আরও
আরও পড়ুন