Inqilab Logo

ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী
শিরোনাম

ইরানের বিরুদ্ধে আগ্রাসন বিপর্যয়ের মুখে ফেলবে গোটা বিশ্বকে : মার্কিন বিশ্লেষক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ৫:১৭ পিএম

ইরানের বিরুদ্ধে আমেরিকা সামরিক আগ্রাসন চালালে তাতে সারাবিশ্ব বিপর্যয়ের মুখে পড়বে। এছাড়া এই আগ্রাসন শুধুমাত্র হবে ইসরায়েলের স্বার্থ রক্ষার জন্য, আমেরিকার জন্য নয়। পাশাপাশি সউদি আরবসহ পারস্য উপসাগরীয় কিছু আরব দেশের স্বার্থ থাকবে এই আগ্রাসনে। ইরানের প্রেস টিভির ওয়েবসাইটে প্রকাশিত এক কলামে এসব কথা বলেছেন আমেরিকার টেক্সাস অঙ্গরাজ্যের সাবেক সিনেট প্রার্থী ও রার্জনৈতিক বিশ্লেষক মার্ক ড্যানকফ। -প্রেস টিভি

মার্ক ড্যানকফ জোর দিয়ে বলেন, ইরানের বিরুদ্ধে আমেরিকা আগ্রাসন চালালে তাতে লাখ লাখ মানুষের প্রাণহানি ঘটবে। তিনি বলেন, জেনারেল কাসেম সোলাইমানি ও পরমাণু বিজ্ঞানি মোহসেন ফাখরিজাদেকে হত্যা করে আমেরিকা ইরানের সঙ্গে সরাসরি লড়াইয়ে নেমেছে যা মোটেই ঠিক হয়নি। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমলের অনুসৃত পররাষ্ট্র নীতিরও সমালোচনা করেন তিনি। মার্ক ড্যানকফ বলেন, ট্রাম্পের পররাষ্ট্রনীতি ছিল বিপজ্জনক ও ইসরায়েলের স্বার্থ রক্ষার জন্যই তা পরিচালিত হয়েছে। সেই দৃষ্টিকোণ থেকে ডোনাল্ড ট্রাম্প আমেরিকার প্রেসিডেন্ট নন বলেও মন্তব্য করেন আমেরিকান এই রাজনীতি বিশ্লেষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান-যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন