Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বেরোবিতে ৮ দফা দাবীতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী চলছে

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২১, ৬:২৮ পিএম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা পরীক্ষা নেয়া, ফলাফল প্রকাশসহ ৮ দফা দাবিতে একাডেমিক ভবনে তালা লাগিয়ে অবস্থান কর্মসূচি পালন করছে। কনকনে শীতের মধ্যেও তারা অবস্থান কর্মসূচী পালন করছে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘ প্রায় আট বছর পেরিয়ে গেলেও এখনো তারা মাস্টার্স শেষ করতে পারেনি। সরকারি চাকরির বয়স প্রায় শেষের দিকে। উপাচার্য আশ্বাস দেয়ার পরও কোনো কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে না। উপাচার্য কথা না রাখায় বাধ্য হয়েই আন্দোলনে নেমেছেন তারা। এরই প্রেক্ষিতে পরীক্ষা নেয়া ও ফলাফল প্রকাশসহ ৮ দফা দাবীতে ৪ জানুয়ারী সকাল থেকে একাডেমিক ভবনের মুল ফটকে তালা লাগিয়ে অবস্থান কর্মসূচী পালন করছে।
এর আগে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে আন্দোলন করলে ৭ দিনের মধ্যে পরীক্ষা নেয়া হবে মর্মে উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর এমন আশ্বাসের ভিত্তিতে অবরোধ তুলে নিয়েছিল তারা। আশ্বাসের ৭ দিন পেরিয়ে গেলেও উপাচার্য কথা না রাখায় ফের আন্দোলনে নেমেছেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবস্থান কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ