Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় সাংবাদিকদের ব্যতিক্রমী কর্মসূচি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীর কুয়াকাটায় বেড়াতে এসে প্লাস্টিক কুড়িয়ে সমুদ্র সৈকতে পরিচ্ছন্নতা অভিযান চালানোর মাধ্যমে উপক‚লীয় এলাকার পরিবেশ সংরক্ষণের দাবিতে ব্যতিক্রমী কর্মসূচি পালন করেছে পরিবেশবাদী সাংবাদিকদের সংগঠন মেরিন জার্নালিস্টস নেটওয়ার্ক।
সকালে কুয়াকাটা সমুদ্র সৈকতের জিরো পয়েন্ট এলাকায় সমুদ্র পরিবেশ বিষয়ক সংগঠন সেভ আওয়ার সি-এর ব্যনারে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে ঢাকা থেকে আসা মেরিন জার্নালিস্টস নেটওয়ার্কের সদস্যদের সঙ্গে কুয়াকাটা প্রেস ক্লাব নেতৃবৃন্দ, ট্যুরিস্ট পুলিশের সদস্যরা অংশ নেন। পরে সবার অংশগ্রহণে সৈকত এলাকার প্লাস্টিক কুড়িয়ে পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করা হয়। ব্যাতিক্রম এ কর্মসূচিকে স্বাগত জানান দেশের বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ পর্যটকরাও।
মেরিন জার্নালিস্টস নেটওয়ার্কের সভাপতি মাহমুদ সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সেভ আওয়ার সি-এর মহাসচিব মোহাম্মদ আনোয়ারুল হক, সাংবাদিক শাহাদাৎ শপন, ইমাম হাসান সোহেল, কুয়াকাটা প্রেস ক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক কাজী সাঈদ, সাবেক সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, আনোয়ার হোসেন আনু।
মানববন্ধনে সেভ আওয়ার সির মহাসচিব আনোয়ারুল হক বলেন, সারাদেশে উপকূল অরক্ষিত থাকায় প্রতি বছর দুর্যোগে শত শত মানুষ ক্ষতিগ্রস্ত হয়, বাস্তুহারা হয়। কিন্তু এ খাতে সরকারের অনেক বরাদ্দ থাকলেও তার যথাযথ বাস্তবায়নের অভাবে এখনো উপকূল নিরাপদ করা সম্ভব হয়নি। এসময় মেরিন জার্নালিস্টস নেটওয়ার্কের নেতা রেজাউল করিম, কেফায়েত শাকিল, ইকবাল ফরহাদ, তানভীর আহমেদ, সাংবাদিক আবুল হোসেন রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ