Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে তিনজনকে জরিমানা

ভেজালগুড় তৈরির অপরাধ

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

অস্বাস্থ্যকর ও ভেজালগুড় তৈরির অপরাধে মানিকগঞ্জে ৩ ব্যক্তিকে ১৫ হাজার টাকা জরিমানা ও গুড় নষ্ট করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল হরিরামপুর উপজেলার গোপীনাথপুর ও হাপানিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। অর্থদন্ডপ্রাপ্তরা হলেন, রাজশাহী জেলার মো. শিমুল মিয়া ও রমজান আলী এবং হরিরামপুর উপজেলার গোপীনাথপুর মজমপাড়া এলাকার গাছি ককেল মিয়া।

আসাদুজ্জামান রুমেল জানান, মানিকগঞ্জের হরিরামপুরে বাল্লা ও গোপীনাথপুরসহ আশপাশের এলাকায় কিছু অসাধু গাছি ও ব্যবসায়ী বাসিঝোলা গুড়, চিনি ও চুন মিশিয়ে ভেজাল ও অস্বাস্থ্যকর গুড় তৈরি করে আসছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ভোরে হরিরামপুরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভেজাল গুড় তৈরির মালামালসহ তাদের আটক করা হয়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণের আইনে ব্যবসায়ী রমজান আলীকে ১০ হাজার, মো. শিমুল মিয়াকে ৪ হাজার ও গাছি ককেল মিয়াকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ১০ মণ ভেজাল গুড় নষ্ট করা হয়।
রুমেল আরও জানান, খেজুরের গুড় তৈরির সময় রাজশাহী থেকে শিমুল ও রমজান মানিকগঞ্জের হরিরামপুরে আসেন এবং ভেজালগুড় তৈরির জন্য বাসিঝোলা গুড়, চিনি ও চুন নিয়ে আসে। খেজুরের রসের সাথে এসব মিশিয়ে তারা ভেজাল খেজুর গুড় তৈরি করে বাজারে বিক্রি করে।
অভিযানে হরিরামপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. নজরুল ইসলামসহ আনসার ব্যাটিলিয়নের সদস্যরা সহযোগিতা করেন। জেলা ভোক্তা সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজালগুড়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ