Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

লিভাপুলের হারে সুযোগ ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

দিন যত গড়াচ্ছে লিভারপুলের শিরোপা অক্ষুন্ন রাখার পথটা তত কঠিন হয়ে যাচ্ছে। সর্বশেষ পরশু রাতে বড় ধাক্কা খেয়েছে ক্লপের শিষ্যরা। সাউদাম্পটনে খেলতে গিয়ে ১-০ গোলের হার নিয়ে ফিরেছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। তাদের হারের ফলে শীর্ষে ওঠার দুয়ারটা বরং উন্মুক্ত হয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য। ১৭ ম্যাচে ৩৩ পয়েন্ট লিভারপুলের। এক ম্যাচ কম খেলা ম্যানইউরও সমান ৩৩ পয়েন্ট। ১২ জানুয়ারি বার্নলিকে হারালেই শীর্ষে বসতে পারবে তারা।
লিভারপুলের জন্য ম্যাচটা শুরুতেই অস্বস্তিকর বানিয়ে দেয় সাউদাম্পটন। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোল হজম করে দলটি। জেমস ওয়ার্ড-প্রাউসের ফ্রি-কিক লিভারপুলের রক্ষণভাগ বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান ড্যানি ইঙ্গস। তার নেওয়া শটে এগিয়ে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত এ গোলটিই ব্যবধান গড়ে দেয়। তারপর কিছু সুযোগ তৈরি করেও জাল কাঁপাতে পারেনি লিভারপুল। এই জয়ের পর ছয়ে উঠে গেছে সাউদাম্পটন। ১৭ ম্যাচে যাদের সংগ্রহ ২৯ পয়েন্ট। টটেনহাম ও ম্যানচেস্টার সিটিরও সমান একই পয়েন্ট।
এমন হারের পর স্বাভাবিকভাবেই হতাশ ক্লপ। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘হতাশার কি ছিল? আমরা কতো সময় পেয়েছি? শুরুটা, অবশ্যই। আপনি তাদের কাছ থেকে ঠিক কী পেতে যাচ্ছেন তা আপনি জানতেন, আপনি অবাক হতে পারেন না-কিন্তু আমরা অবাক হচ্ছি। শুরুতে, আমরা কীভাবে খেললাম, কোথায় বল হারালাম। এটি রকেট সাইন্স না। আমাদের আরও ভাল করা উচিত ছিল। আমরা শুরু থেকেই তাদের অধীনে খেলেছি।’
পুরো ম্যাচে সাউদাম্পটনের গোলমুখে মাত্র একটি শট লক্ষ্যে নিতে পারে লিভারপুল। সাদিও মানের সে শট ঠেকাতে ম্যাককার্থির ইনজুরিতে জায়গা পাওয়া গোলরক্ষক ফ্রেজার ফর্স্টারকে কোনো পরীক্ষা দিতে হয়নি। সবমিলিয়ে তাই দারুণ হতাশ ক্লপ, ‘আমাদের অনেক কাজ করতে হবে তা তারা দেখিয়ে দিয়েছে। আমাদের সিদ্ধান্ত সঠিক ছিল না। যখন আপনার মোমেন্টাম থাকে না তখন এমনটাই হয়। আমাদের আরও অনেক বেশি সুযোগ তৈরি করা উচিৎ ছিল।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিভারপুল

৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন