Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে কন্যাশিশু ধর্ষণের দায়ে যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নিজের শিশুকন্যাকে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। গতকাল মঙ্গলবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক জেলা ও দায়রা জজ মুনসী আব্দুল মজিদ এ রায় দেন। দন্ডিত মো. নেজাম উদ্দিন (৪১) ঘটনার পর থেকেই গ্রেফতার হয়ে কারাগারে আছেন। তার উপস্থিতিতে আদালতে রায় ঘোষণা করা হয়।
ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম বলেন, ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের সাজা দিয়েছে আদালত। এছাড়া আইনের ৯(৪)(খ) ধারায় ধর্ষণের চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় আরও পাঁচ বছরের কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুই সাজা একসঙ্গে কার্যকর হবে।
মামলার এজাহার থেকে জানা যায়, চট্টগ্রামের ফটিকছড়ির ভুজপুর এলাকায় নিজ বাড়িতে ২০১৯ সালের ১৬ জুন নিজের মেয়েকে ধর্ষণ করেন ওই ব্যক্তি। সেসময় শিশুটির মা ও ছোট বোন বাড়িতে ছিল না। এরপর ১ জুলাই ভোরে আবারও শিশুটিকে ধর্ষণের চেষ্টা করলে শিশুটির মা তা জানতে পারেন। সেদিনই শিশুটি তাকে আগে ধর্ষণের বিষয়টি মাকে জানায়। ৩ জুলাই শিশুটির মা স্বামীর বিরুদ্ধে মামলা করেন।
এরপর ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ওই মামলায় আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। তাতে মামলার বাদী শিশুটির মাসহ মোট ১৩ জনকে সাক্ষী করা হয়। গত বছরের ৫ মার্চ এ মামলায় আদালত অভিযোগ গঠন করে। শিশুটি নিজে আদালতে সাক্ষ্য দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ