Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

ভূরুঙ্গামারীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ী গোডাউনসহ ২৫ লক্ষ টাকার মালামাল ভস্মীভূত

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৩:৪৪ পিএম

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে বসতবাড়ী, গোডাউনসহ প্রায় ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে। ৫ জানুয়ারী (মঙ্গলবার) রাতে বাসস্ট্যান্ডের পূর্ব দিকে ভ‚রুঙ্গামারী- সোনাহাট স্থলবন্দর সড়কের পাশে এই অগ্নিকান্ড ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভূরুঙ্গামারীর ব্যবসায়ী সেকেন্দার আলী ব্যাপারির ৮ রুম বিশিষ্ট একটি বাসা পুড়ে যায়। বাসাটির একটি রুমে কুমিল্লা বেকারির, একটি রুম মেসার্স শিশির ট্রেডার্সের গোডাউন ছিলো এবং পিছনের ৪টি রুম ভাড়া নিয়ে থাকতেন সোনাহাট স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্ট রাবিউল ইসলাম । অগ্নিকান্ডে এই ৮টি রুমের টিনের চালাসহ সবকিছু পুড়ে ভস্মিভ‚ত হয়ে যায়।

হঠাৎ আগুন দেখে পাশের দোকানের লোকজনের চিৎকার চেচামেচি শুনে এলাকাবাসী এগিয়ে এলেও ম‚হর্তেই আগুন বাসাটির চারদিকে ছড়িয়ে পড়ে। লোকজন আগুন নেভাতে চেষ্টা করে ব্যর্থ হলে পার্শ্ববতী নাগেশ্বরী উপজেলার ফায়ার ষ্টেশনে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে আসে। প্রায় দেড় ঘন্টা অব্যাহত চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রনে আসে।

কুমিল্লা বেকারির সত্বাধিকারী দীন মোহাম্মদ জানান, গোডাউনে থাকা তার সয়াবিন তেল,চিনি, ময়দা, ঘি, পলিথিন,বেকিং পাউডার সহ অন্যান্য মালামাল পুড়ে প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। মেসার্স শিশির ট্রেডার্স এর মালিক মোঃ শিশির জানান, তার গোডাউনে বিভিন্ন কোম্পানির কনজুমার প্রোডাক্ট আইটেমের প্রায় ৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। পিছনের ৪ রুমের ভাড়াটিয়া স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ও ব্যবসায়ী রাবিউল ইসলাম বলেন, রুমে থাকা তার নগদ ১লক্ষ১০ হাজার টাকা, একটি মোটর সাইকেল, জমির দলিল, ব্যবসায়ী কাগজ পত্র,দুটি বক্স খাট সহ অন্যান্য আসবাব পত্র পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। বাসার মালিক সেকেন্দার আলি ব্যাপারি জানান, তার বাসার ৮টি কক্ষের টিনের ছাদ, সিলিং, দরজা-জানালাসহ অন্যান্য জিনিস পত্র পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
নাগেশ্বরী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার ইমন মিয়া জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দলকে ঘটনা স্থলে আসে। আগুন লাগার কারণ জানাযায়নি। তদন্ত ব্যতিরেকে আগুন লাগার কারণ উদঘাটন করা সম্ভব নয় বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ