Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮, ৩০ রমজান ১৪৪২ হিজরী

রামগড়ে মৈত্রী সেতু ১ ও এক্সেল লোড কন্টোল স্টেশন পরিদর্শনে জাইকা প্রতিনিধি

রামগড় (খাগড়াছড়ি)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৩:৫৯ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে বারৈয়ারহাট হেয়াকো-রামগড় আঞ্চলিক মহাসড়কের নির্মাণাধীন ৮টি সেতু, ৮টি কালর্ভাট, ১টি এক্সেল লোড কন্টোল স্টেশন সহ বাংলাদেশ- ভারত মৈত্রী সেতু ১নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জাইকা'র উচ্চ পর্যায়ের প্রতিনিধিসহ বাংলাদেশ ক্রস বর্ডার কর্মকর্তারা।

বুধবার (৬ জানুয়ারী) সকাল ১১টায় রামগড়-সাবব্রæম সীমান্তর্বতী শহর সংলগ্ন মৈত্রী সেতু ১ও রামগড় ফেনীরকুল এক্সেল লোড কন্টোল স্টেশন পরির্শন করেন, জাইকা সহায়তাপুষ্ট ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইনপ্রুভমেন্ট প্রজেক্ট বাংলাদেশ এর ডিজাইন ও কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট এর প্রধান সমন্বয়ক ইউহু হেয়াখাওয়া এবং প্রজেক্ট পরামর্শক মাসাটোমা টোইওড়া। এর আগে কর্মকর্তারা বারৈয়ারহাট-রামগড় সড়কে নির্মাণাাধীন ৮টি সেতু ও ৮টি কালর্ভাট পরিদর্শন করেন।

পরিদর্শন দলে বাংলাদেশ ক্রস বর্ডার প্রজেক্ট ডাইরেক্টর আতিকুল হক ছাড়াও জাইকা বাংলাদেশ অফিসের সংশ্লিষ্টা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ক্রস বর্ডার প্রজেক্ট ডাইরেক্টর আতিকুল হক এ প্রতিনিধিকে জানান, দুই দেশের প্রধানমন্ত্রী পর্যায়ে আলোচনা সাপেক্ষে আগামী ফেব্রæয়ারীতে মৈত্রী সেতু উদ্বোধের দিনক্ষণ নির্ধারণ করা হবে। তাছাড়া রামগড়-বারৈয়ারহাট সড়কে নির্মাণাধীন সেতু ও কালর্ভাট যথা সময়ে শেষ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ