Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

গোপালগঞ্জে মহাসড়ক থেকে ৩ শ’ অবৈধ স্থাপনা উচ্ছেদ

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৪:২৭ পিএম

নিরাপদ সড়ক নিশ্চিতে গোপালগঞ্জে ঢাকা-খুলনা মহাসড়কে ৬ টি স্থান থেকে ৩ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
গোপাগঞ্জ সদর ও কাশিয়ানী উপজেলার ওইসব স্থানে গতকাল মঙ্গলবার ২ দিনের উচ্ছেদ অভিযান শেষ করেছে গোপালগঞ্জ সড়ক বিভাগ।
গোপালগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশী মো.জাহিদ হোসেন জানান,গত ৪ জানুয়ারী কাশিয়ানী উপজেলার শিবগাতী বাস স্ট্যান্ড থেকে এ অভিযান শুরু করা হয়। পরে পোনা বাসস্ট্যান্ড, ভাটিয়াপাড়া বাসস্ট্যান্ড ও ঘোনাপাড়া বাজারে অভিযান চালানো হয়। ৫ জানুয়ারী কাশিয়ানী উপজেলার ফুকরা, গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর বাসস্ট্যান্ড ও চন্দ্রদিঘলিয়ায় অভিযান চালিয়ে অবৈধ ৩ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

ওই কর্মকর্তা আরো বলেন, প্রভাবশালীরা মহাসড়কের পাশের জায়গা দখল করে দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল রেস্টুরেন্ট করেছে। এছাড়া বিভিন্ন স্থানে হাট-বাজার গড়ে উঠেছে। এতে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার কারণে গ্রাণহানি, যানবাহন ও মালামালের ক্ষতি হচ্ছে। সড়ক দুর্ঘটনায় অনেক পরিবার ক্ষতিগ্রস্থ হয়ে পথে বসেছে। সড়ক দুর্ঘটনা কমাতে ও নিরাপদ সড়ক নিশ্চিতে মুজিববর্ষে আমরা উচ্ছেদ অভিযান শুরু করেছি। আগামী ২০/২৫ দিন মধ্যে ঢাকা-খুলনা মহাসড়েকের গোপালগঞ্জের বেদগ্রাম ও ঘোনাপাড়ায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। মহাসড়কে বির্বিঘেœ যানবাহন ও সাধারণ মানুষের চলাচলের সুবিধার জন্য সড়ক বিভাগের সব সড়ক থেকেই পর্যায়ক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে বলে জানান ওই কর্মকর্তা।

উচ্ছেদ অভিযানে গোপালগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশী মো.জাহিদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শাকিরুল ইসলাম, স্টেট এ্যান্ড ল’ অফিসার অনিন্দিতা রায়, উপ-সহকারী প্রকৌশলী মোঃ রাসেল শিকদার, মোঃ শাহিনুর রহমান, সার্ভেয়ার মোঃ শিবলী সাদিক, শামীম আহম্মেদ, সাইফুল ইসলাম সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ