Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোর কারাগারে ভারতীয় এক বন্দি নাগরিকের মৃত্যু

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৫:০৫ পিএম

যশোর কেন্দ্রীয় কারাগারে বন্দি শামীম ওরফে সমীর (৩০) নামে ভারতীয় এক নাগরিকের মৃত্যু হয়েছে। বুধবার কারাভ্যন্তরে গোসল করতে গিয়ে মারা যান তিনি। এই তথ্য কারা কর্তৃপক্ষের। তার বাড়ি ভারতের উত্তর প্রদেশের বলরামপুর জেলার গাইশ্রী থানার জুনেতাপুর। তিনি শ্রীনগরের ধনেন্দ্রনাথের ছেলে।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর তুহিন কান্তি খান বলেন, সমীর ২০১৯ সালে ফেব্রæয়ারি মাসে রাঙামাটি জেলার ভারত সীমান্ত দিয়ে অবৈধ পথে বাংলাদেশে অনুপ্রবেশ করেন। ওই মামলায় রাঙামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঐ সালে ৬ মার্চ সমীরকে একবছর বিনাশ্রম কারাদÐাদেশ দেন। এরপর থেকে তিনি ফেনী কারাগারে ছিলেন। ২০২০ সালের মার্চ মাসে সমীরকে ফেনী থেকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

ভারতীয় নাগরিক সমীরের সাজার মেয়াদ শেষ হওয়ায় তাকে নিজ দেশে ফেরত পাঠাতে ভারত সরকারকে তিনবার চিঠি দেওয়া হয়। কিন্তু তারা সাড়া না মেলায় তিনি কারাগারেই বন্দি ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ