Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় বইছে পৌর নির্বাচনী আমেজ

আ’লীগের মেয়র প্রার্থী বাছায়ে তৃণমূলের ভোট

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২১, ৬:৩৩ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় বইছে পৌর নির্বাচনী আমেজ। মেয়র প্রার্থী যাছাই বাছাইয়ের প্রথম দফায় আওয়ামীলীগের তৃণমূলের ভোট অনুষ্ঠিত হয়েছে। উৎসব মুখর পরিবেশের মধ্যে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে কাউন্সিলদের ভোটের মধ্যমে তৃণমূলের বাছাই প্রক্রিয়ায় মেয়র প্রার্থী নির্ধারন করা হয়েছে। পৌর আওয়ায়ামীলীগ সভাপতি বর্তমান মেয়র বিপুল চন্দ্র হাওলাদার ৩৭ ভোট পেয়েছে। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী পৌর আওয়ায়ামীলীগ সাধারন সম্পাদক ও স্থানীয় ব্যবসায়ি সমিতির সভাপতি দিদার উদ্দিন আহম্মেদ মাসুম তিনি পেয়েছেন ২৯ ভোট। তিনজন মেয়র প্রার্থীর মধ্যে জেলা পরিষদের সদস্য ও স্থানীয় ব্যবসায়ি সমিতির সাধারন সম্পাদক ফিরোজ শিকদার তৃণমূলের ভোট যুদ্ধে অংশ গ্রহন করেনি স্থানীয় আওয়ামীলীগের দলীয় সূত্রে জানা গেছে।

পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি উপাধ্যক্ষ শহিদুল আলমের সভাপতিত্বে তৃণমূলের ভোট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর, সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পটুয়াখালী ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিব্বুর রহমান মহিব এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধ আব্দুল মোতালেব তালুকদার, সহ সভাতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধ এস এম রারিবুল আহসান সহ জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ইউসুফ আলী বলেন, আগামী ১৪ ফেব্রুয়ারি কলাপাড়া পৌর নির্বাচনে তিনজন আওয়ামলীগের দলীয় ফরম সংগ্রহ করেছে। আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী যাছাই বাছাইয়ের তৃণমূলের ভোট অনুষ্ঠিত হয়েছে। এতে ৬৬ জন ডেলিগেটের মধ্যে ৬৬ জন ডেলিগেট তাদের গোপন ভোট প্রদান করেন। জেলা সভাপতি ও সাধারন সম্পাদকের স্বাক্ষরিত এ ভোটের ফলাফল কেন্দ্র পাঠানো হবে। এর পর কেন্দ্রের দলীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সিদ্ধান্ত নেবেন বলে তিনি জানিয়েছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রশীদ বলেন, ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল। এছাড় ১৯ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই। ২৬ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার এবং ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পৌর নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ