Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

শারীরিক ও মানসিক প্রতিবন্ধী এক যুবতীকে ধর্ষণের দায়ে তরিকুল হাওলাদার মোরসালিন নামক একজন যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদন্ডাদেশ দিয়েছেন বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইবুনালের বিচারক আবু শামীম আজাদ। রায় ঘোষণার পর আদালতে উপস্থিত মোরসালিনকে কারাগারে প্রেরণ করা হয়েছে। সে মুলাদী উপজেলার রামারপুল গ্রামের মালেক হাওলাদারের ছেলে।
ধর্ষিতা যুবতীর বাড়ি মুলাদীর রামারপুল গ্রামে। ২০১৬ সালের ২৬ এপ্রিল মোরসালিন যুবতীকে একা পেয়ে রান্নাঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। ঘটনার আগের দিন যুবতীর মা তাকে বাড়িতে রেখে অন্যত্র বেড়াতে গিয়েছিলেন। যুবতীর চিৎকারে গ্রামবাসী এগিয়ে আসার আগেই মোরসালিন পালিয়ে যায়।
এ ঘটনায় একই বছরের ২৭ এপ্রিল যুবতীর মা বাদী হয়ে মোরসালিনকে একমাত্র আসামি করে মুলাদী থানায় মামলা দায়ের করে। ১০ জুলাই তদন্ত কর্মকর্তা মোরসালিনকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। ৭ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক গতকাল মোরাসালিনকে দোষী সাব্যস্ত করে এ দন্ডাদেশ ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ