Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির দায়ে সরকারি কর্মচারীর কারাদন্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে সড়ক ও জনপথ অধিদফতরের বরিশাল সড়ক জোনের অফিস সহকারী কাম-মুদ্রাক্ষরিক একেএম সেলিম হাওলাদারকে ৫ বছর সশ্রম কারাদন্ড ও ৫০ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তার মালিকানাধীন বরিশাল নগরীর আলেকান্দা ডা. খাদেম হোসেন সড়কে অবস্থিত চারতলা ভবনটি রাষ্ট্রের অনুক‚লে বাজেয়াপ্ত ঘোষণা করা হয়েছে। ভবনটির নির্মাণ ব্যয় সেলিম হাওলাদারের আয়ের সঙ্গে সঙ্গতিহীন হওয়ায় বরিশাল দুর্নীতি দমন কমিশন তার বিরুদ্ধে মামলাটি দায়ের করেছিল। বরিশাল বিভাগীয় বিশেষ আদালতের বিচারক মহসিন উল হক এ আদেশ ঘোষণা করেন। রায় ঘোষণার পর আদালতে উপস্থিত একেএম সেলিম হাওলাদারকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। তিনি সওজের বরিশালের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর কার্যালয়ে কর্মরত ছিলেন।
আদালত সূত্রে জানা গেছে, একেএম সেলিম হাওলাদার ১৯৯১ সালে নগরীর ডা. খাদেম হোসেন সড়কে ১১ শতাংশ জমির ওপর একটি চারতলা ভবন নির্মাণ করেন। দুদক ভবনটির নির্মাণ ব্যয় জানতে চাইলে তিনি ২৭ লাখ ২৭ হাজার ২১৫ টাকা ব্যয় দেখিয়ে বিবরনী দেন। পরবর্তীতে ২০১০ সালে পুনরায় ভবনটি পরিমাপ করা হলে সেটির নির্মাণ ব্যয় দাঁড়ায় ৬১ লাখ ৬৮ হাজার ৭০৫ টাকা। ফলে ৩৪ লাখ ৪১ ৫২০ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করার অভিযাগে একেএম সেলিম হাওলাদারের বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে ২০১১ সালের ১৮ মে মামলা দায়ের করা হয়। দুদক বরিশাল অঞ্চলের তৎকালীন উপ-সহকারী পরিচালক তানভীর আহম্মেদ ২০১৫ সালের ৩১ মে মামলার অভিযোগপত্র দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি-কর্মচারীর-কারাদন্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ