Inqilab Logo

ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮, ০৩ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

ট্রানজিটে দু’দেশই লাভবান হবে

চট্টগ্রাম বন্দর পরিদর্শনে নেপালের রাষ্ট্রদূত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:০২ এএম

ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্রা বলেছেন, বাংলাদেশের সাথে নেপালের রেল, সড়ক ও নৌপথে যোগাযোগ বিশেষ করে চট্টগ্রাম বন্দরের ট্রানজিট দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানির নতুন দ্বার উন্মোচিত হবে। মঙ্গলবার চট্টগ্রাম বন্দর পরিদর্শনে এসে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

বাংলাদেশকে নেপালের বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃপ্রতিম প্রতিবেশি উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, দু’দেশের জনগণের পারস্পরিক সম্পর্ক খুবই চমৎকার। বন্দর চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ বলেন, ভবিষ্যতে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর ও বে-টার্মিনাল নির্মিত হলে নেপালের যেকোন ভলিয়মের ট্রানজিট কার্গো পরিবহনে সরকারি সিদ্ধান্ত মোতাবেক চট্টগ্রাম বন্দর থেকে সকল সহযোগিতা প্রদান করা হবে।

বন্দরের সার্বিক কর্মকান্ড, বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও বন্দরের উন্নয়নে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে প্রতিনিধি দলকে পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলম। এ সময় বন্দরের সদস্য (অর্থ) মো. কামরুল আমিন, সদস্য (প্রকৌশল) কমডোর এম নিয়ামুল হাসান, সদস্য (হারবার ও মেরিন) কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পরিচালক (প্রশাসন) মো. মমিনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে রাষ্ট্রদূত বন্দরের সিসিটি ও এনসিটি এলাকা পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রানজিট

২২ ফেব্রুয়ারি, ২০২১
২৮ ডিসেম্বর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
১৩ জুলাই, ২০২০
১৫ ডিসেম্বর, ২০১৯
১২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ