Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ইতালীর ভূমিকম্পে কোনো বাংলাদেশী হতাহত নেই

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : রোম থেকে প্রায় ৪৯ মাইল (৭৯ কিমি) দূরে লাজিও রেতিতে ভূমিকম্পে কোনো বাংলাদেশী হতাহত নেই বলে জানিয়েছেন ইতালীতে নিযুক্ত বাংলাদেশী রাষ্ট্রদূত শাহাদাত হোসেন। বাংলাদেশীরা সুস্থ এবং নিরাপদ আছেন বলেও নিশ্চিত করেন তিনি।
সর্বশেষ খবর অনুযায়ী লাজিও’র মধ্যবর্তী এলাকার মধ্যে বিধ্বস্ত মারকে, আমবেরিয়া ও অ্যাব্রুজ্জে কমপক্ষে আড়াই শতাধিক জন নিহত এবং ৪ শতাধিক আহত হয়েছেন। আহতদের হেলিকাপ্টার ও বিমান অ্যাম্বুলেন্সে করে সরিয়ে নেয়া হয়।
এ ব্যাপারে বাংলাদেশীদের উদ্দেশে রাষ্ট্রদূত শাহাদাত হোসেন জানান, বিধ্বস্ত ওই এলাকায় কোনো বাংলাদেশী নিহত হয়নি। গত বুধবার স্থানীয় সময় বিকেল ৩টায় ইতালীর স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সর্বশেষ পাওয়া তথ্য অনুসারে দুর্ঘটনা কবলিতস্থানে কোনো বাংলাদেশী হতাহত হয়নি। বিধ্বস্ত এলাকায় হাতেগোনা ২/৩ জন বাংলাদেশী বসবাস করেন বলে জানা গেছে। বিধ্বস্ত এলাকায় বিরামহীন উদ্ধার কাজ চলছে। ইতোমধ্যে রোম থেকে বড় মালামাল বহনকারী ২০ গাড়ি তাঁবু নেয়া হয়েছে। রাশিয়া, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্র বিশেষ উদ্ধারকর্মী এবং সাহায্য করার প্রস্তুতি নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালীর ভূমিকম্পে কোনো বাংলাদেশী হতাহত নেই
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ