Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওমরাহ পালনে ভ্যাকসিন দিতে হবে : সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ১২:৩৪ পিএম

পবিত্র ওমরাহ পালন করতে হলে করোনার টিকা নিতে হবে বলে জানিয়েছেন সউদীর হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী মোহাম্মদ সালেহ বেনতেন। গত মঙ্গলবার সউদীর জেদ্দায় করোনার টিকা নেওয়ার পর গণমাধ্যমে কথা বলার সময় তিনি এ কথা বলেন। খবর সৌদি গেজেটের।
ওমরাহ পালনকালে করোনা সংক্রমণরোধে সতর্কতামূলক সব ধরনের পদক্ষেপ গ্রহণের পাশাপাশি এবার ওমরাহ পালনকারীদের টিকা গ্রহণে উৎসাহ দেওয়া হচ্ছে।
হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী সালেহ বেনটিন আরো বলেন, ওমরাহ পালনকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে স্বাস্থ্য বিষয়ক সব সুরক্ষা নিশ্চিত করতে এ পদক্ষেপ নেওয়া হয়।
জেদ্দায় করোনা টিকা গ্রহণের পর আল আরাবিয়া টিভিকে বেনটিন বলেন, কেউ ওমরাহ পালন করতে চাইলে তাকে অ্যাপের সাহায্যে নিবন্ধন করে অবশ্যই করোনা টিকা গ্রহণ করতে হবে।
তাছাড়া ওমরাহ পালনে আগের মতো অন্যান্য স্বাস্থ্যবিধিও বহাল থাকবে। সামাজিক দূরত্ব, হাত ধোয়া, মাস্ক পরিধান করা এবং নির্দিষ্ট বয়স সীমায় থাকতে হবে। সূত্র : সৌদি গেজেট



 

Show all comments
  • Md Mazharul ১০ জানুয়ারি, ২০২১, ৯:৫৭ পিএম says : 0
    অনেক ভালো সিদ্ধান্ত,ইনসাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ