Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাপ্তাই কুকিমারায় টাস্কফোর্সের অভিযান ২টি চোলাই মদের কারখানা ধ্বংস

৪ হাজার ৮০০ লিটার মদ তৈরীর উপকরণ জব্দ

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ২:২০ পিএম

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়ন এর কুকিমারা পাড়ার দূর্গম দুইল্যাছড়ি এলাকায় ট্রাস্কফোর্সের অভিযানে দুইটি দেশীয় চোলাই মদের কারখানা ধ্বংস করা হয় এবং সেই সাথে ৩৫ লিটার চোলাই মদ, ৪৮০০ লিটার মদ তৈরীর উপকরণ ওয়াশ, ৩৩০ টি এলুমিনিয়াম পাতিল, ১১ টি বড় ড্রাম, ১৭ টি জার এবং ২ টি বালতি জব্দ ও ধ্বংস করা হয়। বৃহস্পতিবার(৭ জানুয়ারী) সকাল ১০ টা হতে ১২ টা পর্যন্ত এই অভিযানে কাপ্তাই উপজেলা নির্বাহী হাকিম ও নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর নেতৃত্বে রাঙ্গামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মিজানুর রহমান শরীফ, কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাঈনুল হোসেন চৌধুরী সহ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা এবং পুলিশ ও বিজিবির সদস্যরা অংশ নেন। এইসময় ট্রান্সফোর্সের সদস্যদের উপস্থিতির টের পেয়ে ঘরের মালিক পালিয়ে যান। গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালিত হয় বলে জানান, রাঙ্গামাটি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মিজানুর রহমান শরীফ।
পরে উপজেলা পরিষদের চত্বরে এক সংবাদ ব্রিফিং এ কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান উপস্থিত সাংবাদিকদের জানান, ওয়াগ্গা ইউনিয়ন এর দূর্গম দুইল্যাছড়ি এলাকায় মদ তৈরীর কারখানা আছে বলে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, তাই বৃহস্পতিবার(৭ জানুয়ারী) সকাল ১০ টায় ট্রান্সফোর্সের সদস্যদের নিয়ে আমরা অভিযানে নামি। সেই সময় চোলাই মদ, মদ তৈরীর উপকরণ, ৩৩০ টি পাতিল, ড্রাম,জার, কন্টেইনার, চুলা ধ্বংস করা হয়।

অভিযানে অংশ নেওয়া কাপ্তাই থানার উপ পরিদর্শক মোঃ সুমন সরকার জানান, এই বিষয়ে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিদর্শক মোঃ জসিম উদ্দিন বাদী হয়ে কাপ্তাই থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ২৪ (খ) ও ৩৭ ধারায় মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ