Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

নলছিটিতে রুম্মান হত্যার আসামিদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৪:৩১ পিএম

ঝালকাঠির নলছিটিতে আনিস বিশ^াস রুম্মান (১৮) হত্যাকারীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটামের মধ্যে পুলিশ কোন আসামিকে আটক করতে না পারায় বরিশাল-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত সড়কের দপদপিয়া জিরোপয়েন্ট এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। এতে নিহতের স্বজনরাও অংশ নেয়। এ সময় হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের কুশপুত্তলিকায় আগুন দেওয়া হয়। ঘণ্টাব্যাপী অবরোধ কর্মসূচি চলার সময় সড়কের দুইপাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে। অবরোধকারীরা আসামি গ্রেপ্তারের জন্য আবারো ৭২ ঘণ্টার সময় বেধে দেন পুলিশকে। এর মধ্যেও জড়িতদের গ্রেপ্তার করতে না পারলে আবারো সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন নিহতের স্বজন ও প্রতিবেশীরা। পরে পুলিশ এসে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।
গত ৩ জানুয়ারি রাতে নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামে পুরনো বিরোধের জেরে রুম্মানকে গলাকেটে হত্যা করে প্রতিপক্ষরা। নিহত রুম্মান শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুর টোল প্লাজায় কর্মরত ছিলেন। সে দপদপিয়া গ্রামের সত্তার বিশ^সের ছেলে। এ ঘটনায় ২২ জনকে আসামি করে নিহতের চাচাতো ভাই মিঠু বিশ্বাস।
মামলার বিবরণে জানা যায়, প্রতিবেশী আল মামুন ও রানা হাওলাদারদের সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল নিহত রুম্মানের পরিবারের। বিরোধের জের ধরেই আনিস বিশ^স রুম্মান রাতে বাড়ির সামনে বের হলে তাকে আটক করে আল মামুন, রিয়াদ, বাপ্পি হাওলাদারসহ আসামিরা রাস্তায় ফেলে গলাকেটে হত্যা করে।
ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে বলেন, পুলিশ আসামিদের গ্রেপ্তারের জন্য সম্ভাব্য স্থানে অভিযান চালাচ্ছে। আশাকরি দ্রুততম সময়ের মধ্যেই তাদের গ্রেপ্তার করা হবে। এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ