Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ফরোয়ার্ড লাইনেও সমস্যা জাতীয় দলের

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ফরোয়ার্ড লাইনেও সমস্যা দেখছেন নতুন বেলজিয়ান কোচ টম সেইন্টফিট। গতকাল অনুশীলন শেষে মিডিয়াকে একথা জানান তিনি। সেইন্টফিট বলেন, ‘বাংলাদেশের ঘরোয়া আসরে বিদেশী ফুটবলাররা প্রতিটি ক্লাবে নিয়মিত খেলে যাওয়ার সুযোগ পাওয়ায় স্থানীয় খেলোয়াড়রা গোল করতে পারছে না। স্ট্রাইকাররা আত্মবিশ্বাস হারাচ্ছে। ফলে ফর্ম পাচ্ছে না। আমার জানা মতে, কাতারে স্থানীয় গোলরক্ষক তৈরি করতে তাদের প্রিমিয়ার লিগে বিদেশী গোলরক্ষক নিবন্ধন নিষিদ্ধ ছিল। বেলজিয়াম ও নেদারল্যান্ডসেও উচ্চ মূল্যের বিদেশী ফুটবলারের কারণে ক্লাবগুলো স্থানীয় খেলোয়াড়দের দিকেই বেশি ঝুঁকে। তাই বাংলাদেশের ক্লাবগুলোর উচিত এর চেয়ে ভালো মানের বিদেশী আনা। যার মাধ্যমে স্থানীয় ফুটবলাররা উপকৃত হবে।’ সেইন্টফিট জানান, এ বিষয়ে তিনি নাকি বাংলাদেশ ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে আলোচনা করেছেন।
এদিকে কাল বিকালের অনুশীলন সেশনে বেশ উত্তেজিত ছিলেন সেইন্টফিট। খেলোয়াড়দের বারবার দেখিয়ে দেয়ার পরও ঠিকমতো তা আয়ত্তে নিতে পারছিলেন না বেশ ক’জন। যে কারণে কয়েকবার চটে যেতে দেখা গেছে বেলজিয়ান কোচকে। এ বিষয়ে সেইন্টফিট বলেন, ‘আমি খেলোয়াড়দের গুরু। কিছু সময় তাদের শাসন করব। আবার কিছু সময় তাদের সঙ্গে মজা করব। সব কিছুই খেলার স্বার্থে।’
অধিনায়ক মামুনুল ইসলাম ইনজুরির জন্য এখনো দলের সঙ্গে অনুশীলন করছেন না। বুধবার নৌবাহিনীর খেলার জন্য রায়হান, মামুনুল, সোহেল রানা ও গোলরক্ষক সোহেল অনপুস্থিত থাকলেও কাল অবশ্য অনুশীলনে ছিলেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন