Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বৃষ্টি সহজ করল পাকিস্তানের হার

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টেস্ট র‌্যাংকিংয়ের ১ নম্বর দলটি ওয়ানডেতে ৯ নম্বর! ওয়ানডেতে পাকিস্তানের এই বেহাল দশার প্রতীক হয়ে ধরা দিলো পরশু সাউদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচটি। এই মুহূর্তে ইংল্যান্ডের নিশ্চয় প্রিয় প্রতিপক্ষ পাকিস্তান। পাকদের বিপক্ষে শেষ ১০ ম্যাচের ৯টিতেই জিতেছে ইংল্যান্ড। যার শেষটি হয়ে থাকল সাউদাম্পটনের এই ম্যাচটি। বৃষ্টি আইনে ৪৪ রানে জিতেছে ইয়ন মরগ্যানের দল।
রোজ বোলের এই মাঠে গত চার বছরে প্রথম ইনিংসে রান এসেছে ৩১২ গড়ে। পাকিস্তান করতে পারল মাত্র মাত্র ৬ উইকেটে ২৬০। জবাবে ইংল্যান্ডের যখন ৩৪ ওভারে ৩ উইকেটে ১৯৩ তখনই আসে বৃষ্টির হানা। খেলা বন্ধ থাকে আধা ঘন্টা। এসময় ইংলিশদের নতুন লক্ষ্য দাঁড়ায় ৪৮ ওভারে ২৫২ রান। মাত্র ৩ বল পর আবারো বৃষ্টি হানা দিলে সেখানেই ম্যাচের সমাপ্তি ঘটে। অধিনায়ক মরগান ৩৩ ও বেন স্টোকস ব্যাট করছিলেন ১৫ রানে। জয়ের জন্য এসময় ১৫১ রান করলেই চলত স্বাগতিকদের। বৃষ্টি আইনে তাই ইংল্যান্ডকে ৪৪ রানে জয়ী ঘোষণা করা হয়। এর আগে দলীয় ২৭ রানে প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেট জুটিতে ৮৯ রান যোগ করে জয়ের ভিত গড়ে দেন জেসন রয় (৬৫) ও জো রুট (৬১)।
অথচ টস জিতে ব্যাট বেছে নিয়ে আজহার আলীর ব্যাটে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিল পাকিস্তান। একসময় তাদের রান ছিল ৩৫.৪ ওভারে ৩ উইকেটে ১৭৮। কিন্তু এসময় ব্যক্তিগত ৮২ রানে (১১০ বলে) অধিনায়ক আজহারের বিদায়ের সাথে সাথে পথ হারায় পাকিস্তান। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন সরফরাজ আহমেদ। শেষ পর্যন্ত হাতে ৪ উইকেট থেকেও নির্ধারিত ৫০ ওভারে ২৬০ রানে থেমে যায় সফরকারীদের ইনিংস। ইংলিশ বোলাররা সবাই মিলেই পাকদের রানের লাগাম টেনে ধরেন। সর্বোচ্চ ২ উইকেট নেন আদীল রশিদ। আগামীকাল লর্ডসে অনুষ্ঠিত হবে ৫ ম্যাচ সিরিজের দ্বিতীয়টি।
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান : ৫০ ওভারে ২৬০/৬ (আজহার ৮২, বাবর ৪০, সরফরাজ ৫৫; রশিদ ২/৫১)। ইংল্যান্ড : ৩৪.৩ ওভারে ১৯৪/৩ (লক্ষ্য ৩৪.৩ ওভারে ১৫১) (রয় ৬৫, রুট ৬১, মর্গ্যান ৩৩*, স্টোকস ১৫*; নওয়াজ ১/৩১, গুল ১/৪৬)।
ফল: ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ইংল্যান্ড ৪৪ রানে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : জেসন রয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টি সহজ করল পাকিস্তানের হার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ