Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজাকারের উত্তরাধিকারদের আ.লীগের মনোনয়ন না দেয়ার দাবি মুক্তিযোদ্ধাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৭:০০ পিএম

স্বাধীনতা বিরোধী শক্তি রাজাকার পরিবারের সদস্যদের আওয়ামী লীগের দলীয় পদ এবং সব নির্বাচনে দলীয় মনোনয়ন না দেয়ার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধারা। আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। বাংলাদেশ সচেতন মুক্তিযোদ্ধা ও প্রজন্ম পরিষদ আয়োজিত অনুষ্ঠানে শতাধিক মুক্তিযোদ্ধা ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়- বঙ্গবন্ধুকে হত্যার পর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বাঙালি জাতির হারানো গণতান্ত্রিক অধিকার পুনুরূদ্ধারের সংগ্রামের পথে যাত্রা শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগ। অনেক অশ্রু, ত্যাগ ও রক্তের বিনিময়ে বাঙালি জাতি ফিরে পায় ভাত ও ভোটের অধিকার। কিন্তু স্বাধীনতার স্বপক্ষের শক্তি, জাতির পিতার সংগঠনে সেই স্বাধীনতা বিরোধীদের পরিবারের সদস্যদের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দেখা যাচ্ছে, যা অত্যন্ত দুঃখ জনক।

সংগঠনটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ জয়নাল আবেদীন লিখিত বক্তব্যে বলেন, স্বাধীনতার বিপক্ষের কাউকে যেন বঙ্গবন্ধুর দল বাংলাদেশ আওয়ামী লীগ থেকে যেন দলীয় মনোনয়ন না দেওয়া হয় তার জন্য প্রধানমন্ত্রী এবং আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার নিকট জোর দাবী জানাচ্ছি। যদি দেয়া হয় তাহলে মুক্তিযোদ্ধাদের অসম্মান করা হবে। এর প্রতিবাদে আমরা সচেতন বীর মুক্তিযোদ্ধা ও প্রজন্ম পরিষদ রাজপথে নামতে বাধ্য হবো। লিখিত বক্তব্যে আরো বলেন, কিছুদিন পূর্বে গঠিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ কমিটিতে কোষাধ্যক্ষ পদে বৃহত্তর কুমিল্লায় শান্তি কমিটির সাধারণ সম্পাদকের নাতি নাইম ইউসুফ সেইনকে স্থান দেয়া হয়েছে। এছাড়া সারাদেশে এরকম আরো হাজারো উদাহরণ রয়েছে বলে অভিযোগ করেন তারা।

সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হুমায়ন কবির বাবুল বলেন, আওয়ামীলীগের কমিটিতে রাজাকার, আলবদর, আল শামস পরিবারের কোন সদস্যকে যেন দলীয় পদবী না দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজাকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ