Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে পৃথক দুই হামলায় অন্তত ১১ জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২১, ৯:০৯ পিএম

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় উরুজগান ও হেলমন্দ প্রদেশে পৃথক দুই হামলায় ৫ জন বেসামরিক নাগরিক ও ৬ জন নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হন। বৃহস্পতিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়। খবর ডন

দক্ষিণ উরুজগান প্রদেশে একজন আত্মঘাতী গাড়ি বোমা হামলাকারী একটি সামরিক ঘাঁটির কাছে গাড়ি বিস্ফোরণ করে। এ সময় ছয়জন নিরাপত্তা বাহিনী সদস্য নিহত হন।
উরুজগানের প্রাদেশিক কাউন্সিলের উপ-প্রধান মোহাম্মদ করিম প্রদেশের রাজধানী তিরিন কোটে সামরিক ঘাঁটিতে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিহতের প্রকৃত সংখ্যা জানাতে পারেননি তিনি। তিনি বলেন, বিস্ফোরণটি এতটাই জোরালো ছিল যে এর আঘাতে পুরো শহর কেঁপে ওঠে।

অপরদিকে দক্ষিণ হেলমান্দ প্রাদেশিক কাউন্সিলের প্রধান আতাউল্লাহ আফগান জানান, দক্ষিণ হেলমান্দ প্রদেশে গতকাল বুধবার গভীর রাতে বিমান হামলায় কমপক্ষে পাঁচ বেসামরিক নাগরিক নিহত ও পাঁচ জন আহত হয়েছেন। হতাহতদের সবাই নারী ও শিশু বলে জানান তিনি।

প্রাদেশিক গভর্নর আবদুল নবী এলহাম বলেন, হামলাটি আসলে বিমান হামলা নাকি অন্য কোনো আক্রমণ ছিল তা খতিয়ে দেখতে তদন্ত করছেন কর্মকর্তারা। তাৎক্ষণিকভাবে এই হামলার দায় কেউই স্বীকার করেনি বলেও জানান তিনি। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ