Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

রূপগঞ্জে জন্মাষ্টমী উৎসব নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা, ১৪৪ ধারা জারি

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : একই স্থানে এবং একই সময়ে ভিন্ন ভিন্ন মতালম্বী ও আইনশৃঙ্খলা অবনতি ঘটার লক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভিংরাব এলাকায় দুই দিন ব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উৎসবে গতকাল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছেন প্রশাসন । উভয় পক্ষের মাঝে উত্তেজনার সৃষ্টি হলে গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা ইসলাম এ আদেশ দেন।
ইউএনও জানান, ভিংরাব এলাকার আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) শ্রী রাধা গোবিন্দ মন্দির কমিটি ও শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু জয়র্তু মন্দির কমিটি দুই দিন ব্যপী হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উৎসবের আয়োজন করা হয়। শুক্রবার (২৬ আগস্ট) দ্বিতীয় দিনের উৎসবে প্রধান অতিথি হিসেবে থাকার কথা রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বরত প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদারের। এছাড়া ওই উৎসবে স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, তারাব পৌর মেয়র মিসেস হাসিনা গাজী, নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মনোজ কান্তি বড়াল, পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব শ্রী মায়াপুর হরি দাস অধিকারসহ প্রশাসনের অনেককেই অতিথি করা হয়।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, মন্দির এলাকায় পর্যাপ্ত পরিমাণের পুলিশ সদস্য রয়েছে।
উল্লেখ্য, ভিংরাব এলাকার মন্দিরের জমি নিয়ে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) শ্রী রাধা গোবিন্দ মন্দির কমিটির লোকজনের সঙ্গে শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু জয়র্তু মন্দির কমিটি লোকজনের দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। প্রশাসন একাধীকবার তাদের দুই পক্ষকে মিলিয়ে দেয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপগঞ্জে জন্মাষ্টমী উৎসব নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ