Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইপার রিয়েলিস্টিক মাস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ১২:০৬ এএম

জাপানের রাজধানী টোকিওতে শুহেই ওকাওয়ারার মুখোশের দোকান। মুখোশগুলো হাইপার-রিয়েলিস্টিক, অর্থাৎ অধি-বাস্তবধর্মী। এগুলো অবিকল কোনো মানুষের চেহারার মতো।
দোকানের মালিক শুহেই ওকাওয়ারার হাতে নিজের চেহারার আদলে তৈরি মুখোশ। দেখে মনে হয় যেন মুখটাই কেটে মুখোশ বানানো। আসলে এটা থ্রি-ডি প্রযুক্তিতে প্রিন্ট করা শুহেইর মুখ। করোনাকালে তৈরি করা হলেও এই মুখোশ পরলে কিন্তু করোনার হাত থেকে বাঁচা যায় না। তবে কামেনিয়া ওমোটে নামের দোকানটির মাস্কে নিজেকে অন্যের মতো দেখানো যায়। প্রতিটি মুখোশের দাম ৯৮ হাজার ইয়েন বা ৯৫০ ডলার। এমনিতে পার্টিতে এবং মঞ্চে কাজে লাগে এমন দ্রব্য বিক্রি করেন শুহেই। মুখোশ এখন তার দোকানের নতুন আকর্ষণ। এখনো শুধু জাপানি ব্যক্তিদের চেহারার অনুরূপ মুখোশই তৈরি করেছেন শুহেই। তবে ব্যবসার আরো প্রসারের স্বার্থে এখন বিদেশের বিভিন্ন ব্যক্তির চেহারার মতো মুখোশ তৈরির কথাও ভাবছেন। সূত্র : ডয়চে ভেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ