Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

মো. সানাউল্লাহ সাহিদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান এবং মো. হারুন মিয়া ও মো. আব্দুল বারেক ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৫:২২ এএম

০৬ জানুয়ারি ২০২১ইং তারিখে অনুষ্ঠিত শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর পরিচালক পর্ষদের ৩১৩তম সভায় সর্বসম্মতিক্রমে জনাব মোঃ সানাউল্লাহ সাহিদ ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় জনাব মোঃ হারুন মিয়া ও জনাব মোঃ আব্দুল বারেক পরিচালক পর্ষদের ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।

পরিচালক পর্ষদের পুনর্নির্বাচিত চেয়ারম্যান জনাব মোঃ সানাউল্লাহ সাহিদ ১৯৬৩ সালে ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাণিজ্যে স্নাতক সম্মান ডিগ্রী লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন। জনাব সানাউল্লাহ সাহিদ শাহ্জালাল ইসলামী ব্যাংক লিঃ এর একজন স্পন্সর শেয়ারহোল্ডার এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড এর উদ্যোক্তা পরিচালক। তাছাড়া তিনি স্যামসাং ব্রান্ডের ইলেকট্রনিক্স পণ্যের বাজারজাতকারী প্রতিষ্ঠান ইলেকট্রা ইন্টারন্যাশনাল লিঃ এর চেয়ারম্যান ও ইলেকট্রা কনজিউমার ইলেকট্রনিক্স লিমিটেড এবং ফেডারেল সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এর পরিচালক। জনাব সাহিদ কাশমীর ক্যামিক্যাল কোং, সাজাওয়া ব্রাদার্স এবং ইলেকট্রা ফার্নিচার এর পার্টনার। ব্যবসা-বাণিজ্যে সম্পৃক্ততার কারণে তিনি বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন। তিনি বহু সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

পুনর্নির্বাচিত ভাইস-চেয়ারম্যান যুক্তরাজ্য ভিত্তিক বিশিষ্ট ব্যবসায়ী জনাব মোঃ হারুন মিয়া সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলাধীন লামা চন্দরপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬১ সালে জন্মগ্রহণ করেন। তিনি লন্ডনস্থ এক্সচেঞ্জ কোম্পানী কুশিয়ারা ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড এবং কুশিয়ারা ট্রাভেলস্ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিঃ, কুশিয়ারা ক্যাশ এন্ড ক্যারী, বাংলা ফ্রোজেন ফুড লিঃ এর পরিচালক এবংপ্রীতম ইন হোটেলের চেয়ারম্যান। তিনি বহু আর্থ-সামজিক প্রতিষ্ঠানের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন।

পুনর্নির্বাচিত অপর ভাইস-চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল বারেক ১৯৬০ সালে চাঁদপুর জেলাধীন মতলব উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শিক্ষা জীবন শেষ করার পর ব্যবসা শুরু করেন। মোঃ আব্দুল বারেক শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড এর একজন উদ্যোক্তা পরিচালক। তিনি আরজু ইলেকট্রনিক্স, জনি ইলেকট্রনিক্স এবং রনি ইলেকট্রনিক্স এর স্বত্বাধিকারী। তিনি দুই দশকের অধিক সময় সুনামের সাথে ব্যবসা বাণিজ্য করে আসছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ