Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শার্শা উপজেলায় ১১৫ ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরি হচ্ছে পাকা বাড়ি

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৪:০২ পিএম

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রাথমিক পর্যায়ে শার্শা উপজেলার উলাশী, নাভারণ কুলপালা ও ধান্যখোলা, বালুন্ডাসহ বিভিন্ন গ্রামে ‘ক’ তালিকাভূক্ত ১১৫ ভূমিহীন ও গৃহহীনদের জন্য তৈরি করা হচ্ছে পাকা বাড়ি।

চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে এ সকল ঘর নির্মাণের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেছে উপজেলা প্রশাসন।

শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া জানান, এ উপজেলায় জমিও নেই বাড়িও নেই এমন ‘ক’ তালিকাভূক্ত পরিবারের সংখ্যা ১১৫। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ৫০ জনকে সরকারি খাস জমিতে তৈরি করে দেয়া হচ্ছে পাকা বাড়ি।

বাথরুমসহ দুইটি কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য থাকছে টিউবওয়েল। যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট। প্রতিটি পাকা বাড়ি নির্মাণে বরাদ্দ করা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এ সকল বাড়ির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে নিচ্ছে উপজেলা প্রশাসন। চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে এ সকল বাড়ির নির্মাণ কাজ শেষ করে হস্তান্তরের জন্য প্রস্তুত করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে তারা।

মুজিব শতবর্ষ উপলক্ষে শার্শায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
শার্শা উপজেলার বিভিন্ন প্রান্ত ঘুরে তিনি ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ কাজ পরিদর্শন ও নির্বাচিত ‘ক’ শ্রেণীর উপকারভোগী পরিবারের সাথে মতবিনিময় সভা করেন।
পরিদর্শনকালে জেলা প্রশাসকের সাথে ছিলেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া, পল্লী উন্নয়ন কর্মকর্তা বিল্লাল হোসেন, বিভিন্ন ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ