Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

মধ্যরাতের মধ্যেই রাজশাহীতে কোরবানীর বর্জ্য অপসারণ করা হবে দায়িত্বপ্রাপ্ত মেয়র

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : আসন্ন ঈদুল আযহার দিন নির্ধারিত স্থানে কোরবানীর পশু জবেহ ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে এক মতবিনিময় সভা গত বুধবার দুপুরে নগর ভবনে সিটি হলে অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো: নিযাম উল আযীম।
সভায় উপস্থিত ওয়ার্ড সচিবদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালিত হয়ে আসছে। যে কারণে রাজশাহী মহানগরীর পরিবেশের ব্যাপক উন্নয়ন ঘটেছে। বায়ুদূষণ রোধে রাজশাহী বিশ্বের মধ্যে সেরা মহানগরী হিসেবে বিবেচিত হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশ বিশ্বে আর একবার পরিচিতি লাভ করেছে। এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলকে সচেষ্ট হওয়ার আহŸান জানিয়ে তিনি বলেন, বিগত বছরে নির্ধারিত স্থানে কোরবানীর পশু জবেহ করার ব্যবস্থা করায় ঐ দিন রাতের মধ্যেই মহানগরীকে পরিচ্ছন্ন করা সম্ভব হয়েছিল। এ বছর ঈদুল আযহার দিন নির্ধারিত স্থানে কোরবানীর পশু জবেহ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জনসাধারণ যেন নির্ধারিত স্থানেই পশু জবেহকরণের জন্য নিয়ে আসেন সেজন্য তাদের উদ্বুদ্ধ করতে হবে। এ বছরও আমরা মধ্য রাতের মধ্যেই মহানগরীকে পরিচ্ছন্ন করতে পারব ইনশাল্লাহ।
সভায় আরো বক্তব্য রাখেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো: মামুন। উপস্থিত ছিলেন ২৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: শাহজাহান আলী, ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: আব্দুস সামাদ, বিভিন্ন ওয়ার্ডের সচিব ও পরিচ্ছন্ন বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মধ্যরাতের মধ্যেই রাজশাহীতে কোরবানীর বর্জ্য অপসারণ করা হবে দায়িত্বপ্রাপ্ত মেয়র
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ