Inqilab Logo

ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

পৌর নির্বাচনে আচারণ বিধি লঙ্ঘনে জরিমানা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৫:০৫ পিএম

ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচনে আচারণ বিধি লঙ্ঘনের অপরাধে দুইজনকে ৮ হাজর টাকা জরিমানা করেছে ভ্রামমাণ আদালত। বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও ঝোটন চন্দ।

আদালত সূত্রে জানা যায়, বোয়ালমারী পৌরসভার বিভিন্ন স্থানে নির্বাচনী আচারণ বিধি মানা হচ্ছে কিনা সেটা তদারকিতে মাঠে নামে ভ্রাম্যমাণ আদালত। প্রচারণার নির্ধারিত সময় দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্ধারিত সময়ের পরেও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আব্দুর শুকুর শেখের প্রচার মাইকে প্রচারণার অপরাধে পৌরসভার রাইপুর গ্রামের হানিফ বিশ্বাসের ছেলে আইয়ুব বিশ্বাসকে ৫ হাজার টাকা ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিম রেজা লিপনের প্রচার মাইক চালানোর অপরাধে ছোলনা গ্রামের হাসেম মোল্যার ছেলে কামরুল মোল্যাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। 'স্থানীয় সরকার ও পৌর আইনের ৯ এর ২১ ধারায়' এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক ও ইউএনও ঝোটন চন্দ জানান- নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেওয়া হবে না। নির্বাচনে সকল প্রার্থীকেই আইন মেনে চলতে হবে। নির্বাচন পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

২৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন