Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের মর্যাদা, আমিরাত প্রবাসী ব্যবসায়ী দম্পতির সিআইপি সম্মাননা পদক লাভ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৫:২২ পিএম

দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের মর্যাদায় স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালের জন্য কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি) নির্বাচিত হয়ে সিআইপি সন্মাননা পদক লাভ করলেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন স্বনামধন্য প্রতিষ্ঠান টোকিও সেট গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি ড. মোহাম্মদ মাহাবুব আলম মানিক ও তার সহধর্মিণী বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা মোসাম্মৎ জেসমিন আক্তার।

গত ৬ জানুয়ারি ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজিত আন্তর্জাতিক অভিবাসী দিবস অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদের কাছ থেকে এ সিআইপি সম্মাননা পদক লাভ করেন তারা। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন তিনি। মোহাম্মদ মাহাবুব আলম মানিক এর আগেও সিআইপি নির্বাচিত হন এবং ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন। মাহাবুব আলম মানিকের বাড়ি কুমিল্লা সদর উপজেলার কালির বাজার ইউনিয়নের ধনুয়াখলা গ্রামে। তার বাবার নাম মোহাম্মদ আবদুল আজিজ।

অপরদিকে ড. মাহাবুব আলম মানিকের সহধর্মিণী বিশিষ্ট ব্যবসায়ী ও নারী উদ্যোক্তা জেসমিন আক্তারও এর আগে দু’বার সিআইপি নির্বাচিত হয়ে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ লাভ করেন।

উল্লেখ্য, বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৩৮ জন প্রবাসী বাংলাদেশীকে ২০১৮ সালের বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচিত করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ