Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭, ১৭ রজব ১৪৪২ হিজরী

আটঘরিয়ার নিয়ামতপুর গ্রামে চারকলে আগুন, ২টি গোডাউনের ছাই ভস্মীভূত

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২১, ৬:৩৩ পিএম

পাবনার আটঘরিয়া উপজেলার একদন্ত ইউনিয়নের নরজান নিয়ামতপুর গ্রামে অবস্থিত চারকলে আগুনে পুড়ে গোডাউনের ছাই ভস্মীভূত হয়েছে। চারকলে আগুনে পুড়ে গোডাউনের ছাই ভস্মীভূত ক্ষয় ক্ষতির পরিমাণ প্রায় দেড় কোটি টাকা বলে জানিয়েছেন কোম্পানির ম্যানেজার সবুজ মিয়া।

পাটের শোলা (পাটখড়ি) পোড়ানো ছাইয়ে গোডাউনে রাখা ছাই পুড়ে ভস্মীভূত হয়েছে। ঘটনাটি ঘটেছে ৮ ডিসেম্বর শুক্রবারে। উক্ত কোম্পানির ম্যানেজার সবুজ মিয়া জানান গোডাউনে আগুনের ধোয়া দেখা যায়। সঙ্গে সঙ্গ ফায়ার সার্ভিস অফিসে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি আরো বলেন এনিয়ে চারকলে চারবার আগুন লাগল। এবার ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় দেড় কোটি টাকা।

ফায়ার সার্ভিস অফিসের ইন্সপেক্টর সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন খবর পাওয়ার সাথে সাথে আমাদের চারটি ইউনিট এসে আগুন সেভঅনোর কাজ শুরু করে এবং ৩ ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে এসে যায়। এ সময় আটঘরিয়া থানার এসআই শফিউল ইসলাম, ডিএসবির মজিদুল ইসলাম, একদন্ত ইউনিয়ন আনসার ভিডিপি কমান্ডার ফজলুল হক ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।

উল্লেখ্য যে, সেখানে বিভিন্ন গ্রাম থেকে পাটের শোলা (পাটখড়ি) ক্রয় করে এনে তা পুড়িয়ে ছাই করা হয় এবং সেই ছাই বিভিন্ন দেশে রপ্তানী করা হয়। এতে প্রচুর বৈদেশিক মূদ্রা অর্জন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ