Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোয়ালমারীতে আচরণ বিধি লঙ্ঘনে জরিমানা

পৌর নির্বাচন

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ফরিদপুরের বোয়ালমারী পৌর নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের অপরাধে দুইজনকে ৮ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বৃহস্পতিবার রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ইউএনও ঝোটন চন্দ।

জানা যায়, বোয়ালমারী পৌরসভার বিভিন্ন স্থানে নির্বাচনী আচরণ বিধি মানা হচ্ছে কিনা সেটা তদারকিতে মাঠে নামে ভ্রাম্যমাণ আদালত। প্রচারণার নির্ধারিত সময় দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্ধারিত সময়ের পরেও বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আব্দুর শুকুর শেখের প্রচার মাইকে প্রচারণার অপরাধে পৌরসভার রাইপুর গ্রামের হানিফ বিশ্বাসের ছেলে আইয়ুব বিশ্বাসকে ৫ হাজার টাকা ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিম রেজা লিপনের প্রচার মাইক চালানোর অপরাধে ছোলনা গ্রামের হাসেম মোল্যার ছেলে কামরুল মোল্যাকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। স্থানীয় সরকার ও পৌর আইনের ৯ এর ২১ ধারায় এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের পরিচালক ও ইউএনও ঝোটন চন্দ জানান, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করলে কাউকেই ছাড় দেয়া হবে না। নির্বাচনে সকল প্রার্থীকেই আইন মেনে চলতে হবে। নির্বাচন পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ