Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাটখিলে প্রবাসীকে অপহরণ করে মুক্তিপণ আদায়

গ্রেফতার ৩

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

চাটখিল উপজেলার খিলপাড়া ইউনিয়ন থেকে মো. মাসুদ নামের এক প্রবাসীকে অস্ত্রের মুখে জিম্মি করেছে অপহরণকারীরা। পরে প্রবাসীর সাথে অজ্ঞাত এক নারীকে দিয়ে অশ্লীল ও ইয়াবা দিয়ে ছবি তুলে সেগুলো বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ১লাখ ৫৩ হাজার টাকা মুক্তিপণ আদায় করে। এ ঘটনায় পুলিশ আকাশ বাহিনীর প্রধান আকাশ ও তার দুই সহযোগিকে গ্রেফতার করেছে।

গতকাল শুক্রবার সকালে গ্রেফতারের পর তাদের দুপুরে কারাগারে প্রেরণ করা হয়েছে। তারা হচ্ছেন চাটখিল উপজেলার পশ্চিম শোশালিয়া এলাকার আমিন উল্যার ছেলে আকাশ বাহিনীর প্রধান ছালা উদ্দিন কামরান আকাশ, একই এলাকার বনি আমিনের ছেলে দিদার হোসেন জনি ও লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের আলীপুর গ্রামের হাফিজ পাটোয়ারীর ছেলে বাবু হোসেন।

জানা গেছে, গত ২৫ ডিসেম্বর সকাল ১০টার দিকে নিজ বাড়ি থেকে চাটখিল বাজারের উদ্দেশ্যে বের হন প্রবাসী মাসুদ। পথে তিনি খিলপাড়া রুহুল আমিন সড়কের তিন রাস্তার মোড়ে এসে একটি সিএনজি চালিত অটোরিকশায় উঠেন। ওইসময় সিএনজিতে একজন নারী ও একজন পুরুষ ছিলেন। কিছু পথ যাওয়ার পর পাশের ওই নারী ও পুরুষ মাসুদকে ছুরির ভয় দেখিয়ে চোখ, হাত ও মুখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। ওইস্থানে আরও ১০-১২জন তাদের সাথে যুক্ত হয়ে মাসুদের ব্যবহৃত মোবাইলটি নিয়ে তাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম ও বিবস্ত্র করে নারীর সাথে যৌথ অশ্লীল ছবি ধারণ করে। ছবিগুলো আমার পরিবারের লোকজনসহ বিভিন্ন মাধ্যমে ছেড়ে দেয়ার হুমকি দিয়ে মুক্তিপণ বাবদ ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। তাদের নির্যাতন সহ্য করতে না পেরে মাসুদ তার পরিবার ও আত্মীয় স্বজনদের সাথে যোগাযোগ করে বিকাশসহ বিভিন্ন মাধ্যমে ১ লাখ ৫৩ হাজার টাকা অপহরণকারীদের দেন।

মাসুদ অসুস্থ্য হয়ে পড়লে অপহরণকারীরা ওইদিন রাতে একটি সিএনজি যোগে চোখ বাঁধা অবস্থায় মাসুদকে দশঘরিয়া বাজারের পূর্ব পাশের সড়কে ফেলে দিয়ে পালিয়ে যায়।
চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আনোয়ারুল ইসলাম বলেন, ঘটনায় গত বৃহস্পতিবার রাতে প্রবাসী মাসুদ বাদী হয়ে তিনজনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন। মামলার সূত্র ধরে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাটখিল

৬ ফেব্রুয়ারি, ২০২২
১৮ নভেম্বর, ২০২১
৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ