Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভ্যাকসিন নিয়ে ছড়ানো হচ্ছে বিভ্রান্তি

রংপুরে তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, যারা করোনা মহামারীর শুরুতে নানা শঙ্কার কথা বলে জনগণের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছে তারা এখন ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। তারা করোনার শুরুতে বলেছিল বাংলাদেশে রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে, অনাহারে-অর্ধাহারে মানুষ মৃত্যুবরণ করবে। তাদের সেই শংঙ্কা ভুল প্রমাণিত হয়েছে। করোনা মোকাবেলায় উপমহাদেশে আমরা সবচেয়ে ভালো অবস্থানে রয়েছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সক্ষমতার দিক থেকে করোনা মোকাবেলায় সবার ওপরে আমাদের অবস্থান এবং বিশ্বে ২০ তম।

তিনি গতকাল শুক্রবার দুপুরে রংপুর বিটিভি উপকেন্দ্র পরিদর্শনে এসে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে কোন শংঙ্কা নেই। চুক্তি অনুযায়ী যথাসময়ে ভ্যাকসিন আসবে। একটি ভুল সংবাদের ভিত্তিতে বিভ্রান্তি তৈরি হয়েছিল, যা সিরামিন ইনস্টিটিউট গণমাধ্যমে বিবৃতি দিয়ে বিষয়টি নিস্পত্তি করেছে। এছাড়া ভারতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতও নিশ্চিত করেছেন চুক্তি অনুযায়ী যথা সময়ে করোনা ভ্যাকসিন পাবে বাংলাদেশ।
তিনি আরও বলেন, ঢাকা ও চট্টগ্রাম ব্যতিত ৬টি বিভাগীয় শহরে বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ কেন্দ্র স্থাপন করবে সরকার। আগামী ২ থেকে আড়াই বছরের মধ্যে রংপুর কেন্দ্র থেকে অনুষ্ঠান স¤প্রচারিত হবে।
এ সময় উপস্থিত ছিলেন, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ্ কাওসার, জেলা আ.লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী

২০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ