Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাবিশ্বে কোথাও যেন হিন্দুসহ কোনো সংখ্যালঘুর ওপর নিপীড়ন না হয়

বাংলাদেশ হিন্দু পরিষদের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সারাবিশ্বে কোথাও যেন হিন্দুসহ কোনো সংখ্যালঘুর ওপর অত্যাচার, নিপীড়ন না হয় সেজন্য জোর দাবি জানিয়েছে বাংলাদেশ হিন্দু পরিষদ। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে উপস্থিত পরিষদের নেতৃবৃন্দ এ দাবি জানান।
পাকিস্তানে উগ্রবাদী গোষ্ঠীর একের পর এক উপাসনালয় ভাঙচুর, অগ্নিসংযোগ, ধর্ষণ ও সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে বাংলাদেশ হিন্দু পরিষদের নেতাকর্মীরা বাংলাদেশস্থ পাকিস্তান দ‚তাবাস ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে মিছিল করে।
হিন্দু পরিষদের নেতৃবৃন্দ বলেন, বিশ্ব আজকে যখন মানবতার কথা বলছে তখন পাকিস্তান ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। তাই সারাবিশ্বের মানবতাবাদী মানুষ ও স¤প্রদায়কে নিয়ে এই পাকিস্তানের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। নেতৃবৃন্দ বলেন, পাকিস্তান যে একটি জঙ্গি রাষ্ট্র ও আইএসের মদদদাতা, সে হিসেবে তাদেরকে চিহ্নিত করতে হবে। একইসঙ্গে বিভিন্ন রাষ্ট্র, মানবাধিকার সংগঠনের কাছে আমাদের অনুরোধ, পাকিস্তানের সঙ্গে সব ধরনের ক‚টনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।
সমাবেশে বিশ্ব হিন্দু পরিষদ, বাংলাদেশ হিন্দু পরিষদ, বাংলাদেশ হিন্দু যুব পরিষদ ও হিন্দু স্বেচ্ছাসেবক জোটের অর্ধশতাধিক সদস্য উপস্থিত ছিলেন। বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি সুমন রায়ের সভাপতিত্বে সমাবেশে বিশ্ব হিন্দু পরিষদের বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক কপিল কৃষ্ণ মন্ডল, হিন্দু পরিষদের আহ্বায়ক সুবীর কান্তি সাহা, সদস্য অপু দাস, দীপঙ্কর শিকদার, সুবীর সাহা ও সাধন কুমার দাস প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • আবেদুর রহমান আবেদ ৯ জানুয়ারি, ২০২১, ৯:৩৩ এএম says : 0
    খুবই ভালো কথা । এমনটা হলেতো ভারত, মায়ানমার সহ বিভিন্ন দেশের সংখালঘু মুসলমানরা বেঁচে যেতো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ