Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ইন্টারপোলের রেড নোটিশ পি কে হালদারের নামে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

অর্থ আত্মসাৎসহ দুর্নীতির দায়ে অভিযুক্ত বিদেশে পলাতক পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে ইন্টারপোল। গতকাল শুক্রবার বাংলাদেশ পুলিশের অনুরোধে পি কে হালদারের বিরুদ্ধে এই রেড নোটিশ জারি করা হয়।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য বাংলাদেশ পুলিশ ইন্টারপোলের কাছে আবেদন করেছিলো। সেই আবেদনে আমরা তার সাম্ভাব্য লোকেশন, দুর্নীতি দমন কমিশনের মামলাসহ অপরাপর যেসসব অভিযোগ রয়েছে তার সবকিছুই আমরা উল্লেখ করে দিয়েছি। আমাদের আবেদনটি ইন্টারপোলের একটি বিশেষ কমিটি পর্যালোচনা করেছে। পর্যালোচনা সাপেক্ষে ইন্টারপোল তার বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে। ইন্টারপোলের এই রেড নোটিশটি আগামী ৫ বছরের জন্য জারি থাকবে। বিভিন্ন দেশে যেখানে ইন্টারপোলের শাখা রয়েছে সেসব অফিসে এই রেড নোটিশ ইতোমধ্যে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, ৩ হাজার ৬০০ কোটি টাকা নিয়ে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারকে (পিকে) ধরতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে গ্রেফতারি পরোয়ানা ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে। দভুক্তভোগীদের কাজ থেকে পাওয়া তথ্যে জানা গেছে, পি কে হালদার অসংখ্য নারীর কাছে কোটি কোটি স্থানান্তর করেছেন। এদের মধ্যে অনেক নারীই তার গার্লফ্রেন্ড। এসব বিষয়ে আরও যাচাই-বাছাই করা হচ্ছে।

পিকে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য গত ১৫ সেপ্টেম্বর নিম্ন আদালতে আবেদন করে দুদক। একই সঙ্গে বিদেশে পালিয়ে থাকা পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতারি পরোয়ানা জারির জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন জানায়। এর আগে গত ১৯ নভেম্বর বিদেশে পালিয়ে থাকা পিকে হালদারকে বিদেশ থেকে দেশে আনতে এবং গ্রেফতারে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়ে স্বপ্রণোদিত হয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।



 

Show all comments
  • Md.+Aman+Ullah+Talukder ৯ জানুয়ারি, ২০২১, ৯:১২ এএম says : 0
    Dada-der beshi korey Top Level Executive podey boshao!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ