Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশের প্রতিটি উপজেলায় মডেল মন্দির স্থাপন করছে সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ১০:৫৫ এএম | আপডেট : ১১:০০ এএম, ৯ জানুয়ারি, ২০২১

বাংলাদেশ অসাম্প্রদায়িকতার দেশ। এ দেশে সব ধর্মের মানুষ সমান অধিকার ভোগ করছেন এবং সবাই সমান অধিকার নিয়েই বসবাস করবেন বলে উল্লেখ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল এমন এক অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা, যেখানে সব ধর্মের মানুষের সমান অধিকার থাকবে। তার নীতি অনুসরণ করেই আওয়ামী লীগের সরকার সবার জন্য কাজ করে যাচ্ছে। দেশের প্রতিটি উপজেলায় মডেল মন্দির স্থাপন করছে সরকার।

বৃহস্পতিবার দুপুরে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মন্দিরে বরাদ্দ সংক্রান্ত অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, মন্দিরের উন্নয়নে সার্বজনীনভাবে কাজ করতে হবে। নিজের মনকে ঠিক করলেই মন্দির গড়া সম্ভব। বর্তমান সরকার দেবোত্তর সম্পত্তি দখলমুক্ত করতে কাজ করে যাচ্ছে। অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে দেশের প্রতিটি উপজেলায় মডেল মন্দিরের নির্মাণ শুরু করেছে। তার পাশাপাশি মসজিদ, গির্জা নির্মাণসহ নানা ধর্মের কল্যাণে কাজ করে যাচ্ছে। এ উন্নয়ন কর্মসূচি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত। তিনি বলেন, যশোরের আট উপজেলায় ৩৩টি মন্দিরের প্রত্যেকটিতে সরকার ১০ লাখ টাকা সংস্কার ও উন্নয়নের অনুদান দিয়েছে।

যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সনাতন ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব রণজিৎ কুমার, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের ট্রাস্টি বোর্ডের সদস্য শ্যামল সরকার, পূজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুমার কুণ্ডু, সাধারণ সম্পাদক যোগেশ চন্দ্র দত্ত। এছাড়া উপস্থিত ছিলেন যশোরের আট উপজেলার পূজা পরিষদের বিভিন্ন স্তরের নেতাসহ বিভিন্ন মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদক



 

Show all comments
  • liakat ৯ জানুয়ারি, ২০২১, ৩:১৬ পিএম says : 0
    open space,park,footpath,sycle lane chai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ