Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দিল্লির অর্ডারে মন্ত্রী-এমপি বানানো যায় সুন্দরবন বানানো যায় না : শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, দিল্লির ফরমাইশি অর্ডার দিয়ে মন্ত্রী-এমপি বানানো যায় এমনকি ভোটারদের বাদ দিয়ে সরকারও গঠন করা যায় কিন্তু চাইলেই একটি সুন্দরবন বানানো যায় না।
গতকাল আসাদগেইট (জিইউপি) মিলনায়তনে জাগপা আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ১৫-২০ কিলোমিটার বুঝি না বাংলাদেশের ভূখ- অসম চুক্তিভিত্তিক বিদ্যুৎ প্রকল্প করতে দেয়া যাবে না। সুন্দরবন ধ্বংস হবে, জীববৈচিত্র্য নষ্ট হবে, নদী-নালা, খাল-বিল বিনাশ হবে এমন দেশবিরোধী চুক্তি কোনো জাতি মেনে নিতে পারে না। সুতরাং এ দেশবিরোধী চুক্তি বাতিল করতেই হবে।
জাগপার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন যুব জাগপার কেন্দ্রীয় সভাপতি আলহাজ ফাইজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, নগর যুব জাগপা নেতা নজরুল ইসলাম বাবলু, সাইদুজ্জামান কবির, ইব্রাহীম জুয়েল, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম, প্রচার সম্পাদক আবু নাইম ও জাগপা নগর দপ্তর সম্পাদক আজিজুর রহমান স্বপন প্রমুখ।
শফিউল আলম প্রধান বলেন, একটি কথা সাফ বলে দিতে চাই বাংলাদেশের পক্ষে দাঁড়ানো যদি ভারত বিরোধিতা হয় তবে আগ্রাসনের বিরুদ্ধে সংগ্রাম চলছে এবং চলবে। তিনি বলেন, কারো দয়ায় নয় রক্ত দিয়ে স্বাধীনতা এনেছি। স্বাধীন দেশে পাখির মতো সীমান্তে আমার দেশের মানুষকে হত্যা করা হচ্ছে। ৫৪টি নদীর উজানে বাঁধ দিয়ে আমাদের পানিতে মারার চেষ্টা হচ্ছে। ভারতের ঋণ শোধ হয়েছে এখন আমাদের ঋণখেলাপি বানানোর চেষ্টা হচ্ছে। কি অপরাধ অমরা করেছিলাম? জাগপা সভাপতি বলেন, ট্রানজিট করিডোরের নামে ১৯২ টাকায় আমার স্বাধীনতাকে নিলামে তোলা হয়েছে। আমার আফসোস বঙ্গবন্ধু স্বাধীনতা আনলেন, দেশ রক্ষায় জীবন দিলেন আর তার আওয়ামী লীগ নেতারা গদির লোভে দেশ বিক্রির চক্রান্তে মেতেছেন।  





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লির অর্ডারে মন্ত্রী-এমপি বানানো যায় সুন্দরবন বানানো যায় না : শফিউল আলম প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ