Inqilab Logo

বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮, ২৪ যিলহজ ১৪৪২ হিজরী

৬২ যাত্রী নিয়ে ইন্দোনেশিয়ার বিমান সমুদ্রে বিধ্বস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২১, ৭:৫৬ পিএম | আপডেট : ৮:০০ পিএম, ৯ জানুয়ারি, ২০২১

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে যাত্রা করার কয়েক মিনিটের পরে শনিবার একটি যাত্রীবাহী বিমান জাভা সাগরে বিধ্বস্ত হয়। জাকার্তা ভিত্তিক ইন্দোনেশিয়ান বিমান সংস্থা শ্রীবিজয়া এয়ারের ওই বিমানটিতে পাইলট-ক্রুসহ মোট ৬২ জন যাত্রী ছিলেন। ইন্দোনেশিয়ান কর্মকর্তারা এই তথ্য জানিয়েছেন।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে যে, বিমানবন্দরের সাথে শ্রীবিজয়া এয়ার ফ্লাইট ১৮২ এর শেষ যোগাযোগটি হয়েছিল স্থানীয় সময় দুপুর ৪ টা ৪০ মিনিটে। বোয়িং ৭৩৭-৫২৪ মডেলের বিমানটি বোর্নিও দ্বীপের পন্টিয়ানাক শহরের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। ভারী বৃষ্টিপাতের মধ্যে যাত্রা শুরু করার চার মিনিট পরেই ২৬ বছরের পুরানো বিমানটি উচ্চতা হারিয়ে ৬০ সেকেন্ডেরও কম সময়ে ১০ হাজার ফুটের বেশি নেমে এসেছিল বলে ফ্লাইট ট্র্যাকিং সার্ভিস ফ্লাইটারডার২৪ জানিয়েছে।

ইন্দোনেশিয়ান ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি জানিয়েছে যে, তারা জাকার্তার ঠিক উত্তর-পশ্চিমে সমুদ্রের বিমানটির ধ্বংসাবশেষের টুকরো পেয়েছে। তবে অন্ধকার হয়ে যাওয়ায় তাদের অনুসন্ধান বাধাগ্রস্থ হয়েছে। যে জায়গাটিতে ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায় থাউজেন্ড দ্বীপপুঞ্জ নামে পরিচিত। সূত্র: নিউইয়র্ক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্দোনেশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ