Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমে ওঠেছে পৌর নির্বাচনী প্রচারণা

কিশোরগঞ্জে গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

জমে ওঠেছে কিশোরগঞ্জ পৌরসভার নির্বাচনী প্রচারণা। করোনার ভয় ও প্রচন্ড শীতকে উপেক্ষা করে ভোটারদের মন জয় করতে কাক ডাকা ভোর থেকে গভীর রাত অবধি প্রতিটি পাড়া-মহল্লায় গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন প্রতিদ্ব›িদ্বতাকারী প্রার্থীরা। ভোটারদের মন জয় করতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। চলছে মিছিল, মিটিং ও মাইকিং।
জানা যায়, ১৮৬৯ সালে প্রতিষ্ঠিত অন্যতম প্রাচীণ কিশোরগঞ্জ পৌরসভা। এ পৌরসভায় আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে ৫ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ৭১ হাজার ৮৪ জন। তন্মধ্যে পুরুষ ভোটার ৩৪ হাজার ২শ’ ৮৫ জন এবং মহিলা ভোটার ৩৬ হাজার ৭শ’ ৯৯ জন। মোট কেন্দ্রের সংখ্যা ২৮টি।
ভোটারদের মনযোগের কেন্দ্রবিন্দু এখন আ.লীগ ও বিএনপির পাশাপাশি স্বতন্ত্র প্রার্থীর দিকেও। নির্বাচনে নৌকা প্রতীকে আ.লীগের প্রার্থী হিসেবে মাঠে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র ও ছাত্রলীগের সাবেক জেলা সভাপতি পারভেজ মিয়া। অপরদিকে ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত প্রার্থী গুরুদয়াল সরকারি কলেজের সাবেক ভিপি ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলহাজ ইসরাইল মিয়াও নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।
তবে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বিএনপির বিদ্রোহী প্রার্থী সরে দাড়ালেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ছাত্রলীগের সাবেক জেলা কমিটির সভাপতি শফিকুল গণি ঢালি লিমন মোবাইল ফোন প্রতীক নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। এ ছাড়াও ইসলামী আন্দোলন থেকে মো. নজরুল ইসলাম হাতপাখা এবং ন্যাশনাল পিপলস পার্টি থেকে মো. স্বপন মিয়া আম মার্কা প্রতীক নিয়ে মেয়র হিসাবে নির্বাচনী মাঠে রয়েছেন।
সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় নির্বাচনে জয়লাভের ব্যাপারে পুরো আশাবাদী আ.লীগ প্রার্থীসহ কর্মী সমর্থকরা। নির্বাচিত হলে সার্বিক উন্নয়ন নিশ্চিত করে কিশোরগঞ্জকে একটি ডিজিটাল শহরে পরিণত করা হবে জানিয়েছেন আ.লীগ মনোনীত প্রার্থী পারভেজ মিয়া।
অপরদিকে এবার একক প্রার্থী থাকায় ও বিগত মেয়রের ব্যর্থতার কারণে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে দাবি করে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে জয়লাভের ব্যাপারে আশাবাদী বিএনপির কর্মী সমর্থকরা। কারচুপি ও ভোট ডাকাতির চেষ্টা করা হলে তা প্রতিহত করা হবে। বিএনপি মনোনীত প্রার্থী আলহাজ ইসরাইল মিয়া বলেন, নির্বাচিত হলে যানজট ও জলাবদ্ধতা নিরসনসহ পৌর এলাকার উন্নয়নে কাজ করে যাবেন। তবে দলীয় প্রতীকে নির্বাচন হলেও বিগত দিনের উন্নয়ন কর্মকান্ডের বিষয়টি মাথায় রেখে দলমতের ঊর্ধ্বে ওঠে প্রকৃত যোগ্য প্রার্থীকেই ভোট দিবেন বলে জানিয়েছেন ভোটারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ