Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

নিজেদেরই দুষছেন বায়ার্ন কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

বরুশিয়া মনশেনগ্লাডবাখের বিপক্ষে দুই গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছেড়েছে বায়ার্ন মিউনিখ। এমন হারের জন্য নিজেদেরই দায় দিচ্ছেন দলটির কোচ হান্স ফ্লিক। বুন্দেসলিগায় নতুন বছরে নিজেদের প্রথম অ্যাওয়ে ম্যাচে পরশু রাতে ৩-২ গোলে হারে শিরোপাধারীরা। চলতি মৌসুমে লিগে যা তাদের দ্বিতীয় হার। প্রতিপক্ষের মাঠে বায়ার্নের শুরুটা হয়েছিল দারুণ। ২০তম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন রবের্ত লেভানদোভস্কি। পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন লেয়ন গোরেটস্কা। বিরতির আগে ১০ মিনিটের ব্যবধানে দুই গোল করে স্বাগতিকদের সমতায় ফেরান জোনাস হফমান। দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ফ্লোরিয়ান নেহাস মনশেনগ্লাডবাখকে এগিয়ে নেওয়ার পর বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি বায়ার্ন। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে হারের কারণ ব্যাখ্যা করেন ফ্লিক, ‘গ্লাডবাখ খুব কার্যকর ছিল, আমাদের তিনটি ভুল তারা ভালোভাবে কাজে লাগিয়েছে। প্রথম ৩০ মিনিটে আমরা ভালো খেলেছি, আমরা আধিপত্য বিস্তার করেছিলাম। এরপর আমরা ভুল করেছি। আমরা বলের দখল ছেড়ে দিয়েছি এবং রক্ষণে ভুল সিদ্ধান্ত নিয়েছি। তাদের তৃতীয় গোলের পর আমরা ঘুরে দাঁড়াতে পারিনি।’

তিনি আরও বলেন, ‘হার ফুটবলের অংশ। আমরা এখনও খুব ভালো শুরু করেছি। দিন শেষে আমরা কেবল নিজেদেরই দোষ দিতে পারি। এটি বিরক্তিকর এবং অবশ্যই আমরা হতাশ...গ্লাডবাখ দুর্দান্ত কাজ করেছে।’ ফ্লিকের কোচিংয়ে ৬০ ম্যাচে এটি বায়ার্নের চতুর্থ হার, এর দুটিই মনশেনগ্লাডবাখের বিপক্ষে। হারের পরও ১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে বায়ার্ন। এক ম্যাচ কম খেলে ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে লাইপজিগ। ১৫ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে আছে মনশেনগ্লাডবাখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়ার্ন-কোচ
আরও পড়ুন