Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

নোয়াখালীতে সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

আওয়ামী লীগ নেতার দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। মিছিল থেকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার সকালে মাইজদীর প্রধান সড়কে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত ২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি জেলার সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওমর ফারুক বাদী হয়ে তারেক রহমানকে আসামি করে একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন। গত বৃহস্পতিবার দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক সৈয়দ ফখরুল আবেদীন শুনানি শেষে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ ঘটনার প্রতিবাদে শনিবার সকালে মাইজদীতে একটি বিক্ষোভ মিছিল করে বিএনপি ও অংগসংগঠনের নেতৃবৃন্দ। মিছিলটি প্রধান সড়কে আসলে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ ও স্বেচ্ছাসেবক দলের নেতা মিজানুর রহমানকে গ্রেফতার করে। সুধারাম মডেল থানার ওসি শাহেদ উদ্দিন জানান, বিএনপির নেতকর্মীরা একটি মিছিল বের করে প্রধান সড়কে গাড়ী ভাঙচুর ও নাশকতা সৃষ্টির চেষ্টা করলে ঘটনাস্থল থেকে স্বেচ্ছাসেবক দলের নেতা মিজানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মিজানের বিরুদ্ধে নাশকতার ঘটনায় আগেরও মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেচ্ছাসেবক-দল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ