Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

বাকস্বাধীনতা নিয়ে দূতাবাসের কুটিল বিবৃতি চাই না

ফেসবুকে সজীব ওয়াজেদ জয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশের বাকস্বাধীনতা নিয়ে মার্কিন দূতাবাসসহ অন্যান্য পশ্চিমা দেশের দূতাবাসগুলো থেকে কুটিল বিবৃতি চান না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

গতকাল শনিবার তার ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি এ বিষয়ে ইংরেজিতে একটি পোস্ট দেন। ফেসবুক পোস্টে তিনি উল্লেখ করেন, আমরা বাকস্বাধীনতায় বিশ্বাস করি। কিন্তু সেই স্বাধীনতা তখনই খর্ব হয়, যখন গুজব ছড়িয়ে অন্যকে কষ্ট দেওয়া হয়। অন্যকে কষ্ট দেওয়ার অধিকার কারও নেই। আমি চাই ঢাকায় নিয়োজিত মার্কিন দূতাবাসসহ অন্যান্য পশ্চিমা দেশের দূতাবাসগুলো যেন আমার এই বক্তব্য নোট করে রাখে। আমরা আপনাদের কাছে থেকে বাংলাদেশে বাকস্বাধীনতা নিয়ে কুটিল বিবৃতি আর চাই না।

আরও বলা হয়, টুইটারসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের প্রতি স্থায়ীভাবে নিষেধাজ্ঞা দিয়েছে। এছাড়া আরও কিছু সংগঠন এবং ব্যক্তির ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, যারা সহিংসতা তৈরিতে গুজব রটিয়েছে। যুক্তরাষ্ট্রের বাকস্বাধীনতার সীমা এটি। তিন করেন, যারা বাংলাদেশের ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নিয়ে অভিযোগ করেন, তারা জেনে থাকবেন যুক্তরাষ্ট্রে বেসরকারি কোম্পানিকে এসব নিয়ন্ত্রণের দায়িত্ব দেওয়া হয়। তবে আমরা বিশ্বাস করি, বাংলাদেশে এমনটি হওয়া উচিত নয়। এটি আদালতের সিদ্ধান্তে হওয়া উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সজীব ওয়াজেদ জয়


আরও
আরও পড়ুন