Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধন্যবাদ জানালেন মার্কিন রাষ্ট্রদূত

যুক্তরাষ্ট্রকে সমর্থন

কূটনৈতিক সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সংকটের সময় যুক্তরাষ্ট্রকে সমর্থন করার জন্য ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার। গতকাল শনিবার ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক বিবৃতিতে এসব জানিয়েছে।

রাষ্ট্রদূত আর্ল মিলার বলেন, আমি বাংলাদেশের অনেক নাগরিককে ধন্যবাদ জানাই যারা এই কঠিন সময়ে সমর্থনের বার্তা পাঠিয়েছেন। আপনাদের বন্ধুত্ব এবং অংশীদারিত্ব এবং গণতন্ত্রের জন্য আমাদের অংশীদারিত্বের জন্য আপনাদের ধন্যবাদ। তিনি বলেন, ওয়াশিংটনের নিন্দনীয় ঘটনা সত্তে¡ও, মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেস তার সাংবিধানিক দায়িত্ব সম্পন্ন করে এবং প্রেসিডেন্ট নির্বাচিত হন জোসেফ আর বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা ডি হ্যারিসের বৈধতা নিশ্চিত করেছেন।

২০২১ সালের ২০ জানুয়ারি তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। যারা আমাদের গণতন্ত্রের বিরুদ্ধে সহিংস ও অপরাধমূলক সন্ত্রাস করেছিল তাদের গ্রেফতার করা হচ্ছে এবং আইনের বিধি অনুসারে দায়বদ্ধ হতে হবে। তিনি বলেন, প্রতিটি গণতান্ত্রিক জাতির কাহিনী হলো সংগ্রাম, অসম্পূর্ণ এবং চলমান। আমাদের প্রতিষ্ঠিত আদর্শের অনুসারী। গণতন্ত্র পরীক্ষা নেয়। মাঝে মাঝে আমরা হোঁচট খেয়ে যাই। কিন্তু প্রতিশ্রুতিবদ্ধ নাগরিকদের কাজের মধ্য দিয়ে আমরা ফিরে আসি এবং সর্বদা আমাদের যে নীতিগুলো লালন করি সেগুলি অনুসরণ করার চেষ্টা করি।
মিলার বলেন, আমেরিকাতে, আমরা বারবার তাই করি। আমরা একসাথে ন্যায়বিচার, বৈধতা, একে অপরকে সর্বোপরি জাতিকে ভালোবাসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ