Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্রিটিশ স্ট্রেইনের সঙ্গে গড়মিল, করোনার আরেকটি অতি সংক্রামক স্ট্রেইন মিলেছে ফ্রান্সে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১১:৫৪ এএম

ব্রিটিশে প্রাপ্ত করোনার স্ট্রেইনের সঙ্গে গড়মিল করোনার আরেকটি অতি সংক্রামক স্ট্রেইনের সন্ধান মিলেছে ফ্রান্সে।ফরাসী স্বাস্থ্য মন্ত্রণালয় শুরুতে জানিয়েছিলো, ব্রিটানির রেনেস অঞ্চলের দুটি বৃদ্ধাশ্রমে ব্রিটিশ ধরণের করোনাভাইরাসের ক্লাস্টার পাওয়া গেছে। তবে ব্রিটানি রিজিওনাল হেলথ এজেন্সি বলছে, এটি নতুন ভ্যারিয়েন্ট। -ইয়ন টিভি

এর সঙ্গে ব্রিটিশ স্ট্রেইনের খুব বেশি মিল নেই। এআরএস সনির্দিষ্টভাবে উল্লেখ করেছে, এই ভ্যারিয়েন্টে আক্রান্ত ৭ স্থানীয় ও বেশ কিছু চিকিৎসাকর্মীর নমুনা পরীক্ষা করে এই স্ট্রেইনের বিস্তারিত অনুসন্ধান করা হচ্ছে। আগামী সপ্তাহে বিস্তারিত তথ্য জানা যেতে পারে। রেনেসে ইউনিভার্সিটি হাসপাতালের সংক্রামক রোগ বিশেষজ্ঞ মেথিউ রভেস্ট বলেছেন, ভাইরাসের রুপান্তর হয়। বিস্তার লাভ করতে করতে খুব সহজেই এটা বদলে যায়। তবে কোভিড-১৯ এর ফরাসি স্ট্রেইন জিনগতভাবে তুলনামূলক স্থিতিশীল। এটির ভাইরাসের বিপজ্জনক হয়ে উঠার কোনো কারণ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ