Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

সংকটে যুক্তরাষ্ট্রকে সমর্থন করায় মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার’র ধন্যবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২১, ১:০৩ পিএম

সংকটে যুক্তরাষ্ট্রকে সমর্থন করায় মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।শনিবার ঢাকায় মার্কিন দূতাবাসের বিবৃতিতে মিলার বলেন, বাংলাদেশের অনেক নাগরিক এই কঠিন সময়ে সমর্থনের বার্তা পাঠিয়েছেন। বন্ধুত্ব, অংশীদারিত্ব এবং গণতন্ত্রের জন্য আপনাদের ধন্যবাদ। ওয়াশিংটনের নিন্দনীয় ঘটনা সত্ত্বেও, মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেস তার সাংবিধানিক দায়িত্ব সম্পন্ন করে রাষ্ট্রপতি ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বৈধতা নিশ্চিত করেছেন। ২০ জানুয়ারি তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, যারা আমাদের গণতন্ত্রের বিরুদ্ধে সহিংস ও অপরাধমূলক সন্ত্রাস করেছিল তাদের গ্রেফতার করা হচ্ছে এবং আইনের বিধি অনুসারে দায়বদ্ধ হতে হবে। গণতান্ত্রিক জাতির সংগ্রাম চলমান। গণতন্ত্র পরীক্ষা নেয়। মাঝে মাঝে আমরা হোঁচট খেয়ে যাই। প্রতিশ্রুতিবদ্ধ নাগরিকদের কাজের মধ্য দিয়ে আমরা ফিরে আসি এবং সর্বদা আমাদের যে নীতিগুলো লালন করি সেগুলি অনুসরণ করার চেষ্টা করি। আমরা একসাথে ন্যায়বিচার, বৈধতা, একে অপরকে সর্বোপরি জাতিকে ভালোবাসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ